বেনাপোলে ৪টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬৫ হাজার টাকা জরিমানা

0 13
বেনাপোল (যশোর) প্রতিনিধি : যশোরের বেনাপোল বাজারে বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে লাইসেন্স আপডেট না থাকা, মেয়াদউত্তীর্ন মালামাল ও স্বাস্থ্য সম্মত পরিবেশ না পাওয়ায় একটি আবাসিক হোটেলসহ মোট ৪টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছে। সোমবার বিকাল সাড়ে ৪ টার সময় শার্শার নির্বাহী ম্যাজিষ্ট্রেট (সহকারী ভুমি কমিশনার) খোরশেদ আলম চৌধুরী’র নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এসময় বেনাপোল চেকপোষ্টের যাপন নামে একটি আবাসিক হোটেল এর লাইসেন্স এবং মান সম্মত কক্ষের ব্যবস্থা না থাকায় তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন। এরপর বাজারের সর্দার ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ন ঔষধ রাখার দায়ে নগদ ৩০ হাজার টাকা, বিপ্লব ষ্টোরে ভারতীয় মেয়াদ উত্তীর্ন কসমেটিক্স পাওয়ায় তাকে ৫ হাজার টাকা ও নবাব ষ্টোরের মুল্য তালিকা ও ট্রেড লাইসেন্স না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট খোরশেদ আলম চৌধুরী জানান, ভোক্তা অধিকার আইনে এসব ব্যবসায়িদের জরিমানা করা হয়েছে। এরা টাকা দিতে ব্যর্থ হলে বিভিন্ন মেয়াদে এদের দন্ড হতে পারে।
এসময় আরো উপস্থিত ছিলেন বেনাপোল পৌর স্যানিটারি ইন্সপেক্টর রাশিদা খাতুন ও বেনাপোল পোর্ট থানার এ এস আই জাকির হোসেন।
শার্শায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ক্রিকেট টুর্ণামেন্ট’র ফাইনাল খেলা অনুষ্ঠিত
ইকরামুল ইসলাম, বেনাপোল (যশোর) প্রতিনিধি  : যশোরের শার্শায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ৮ দলীয় নকআউট “ইউনিয়ন কাপ টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট”র ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকাল ৩টায় উপজেলার বালুন্ডা গ্রামের একটি মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়।
খেলাটি আয়োজন করেছেন উপজেলার ৫ নং পুটখালী ইউনিয়নের বালুন্ডা সূর্যদয় ক্রিকেট একাদশ। উপজেলার ৮টি ইউয়নের খেলোয়াড় দল পর্যায় ক্রমে অংশ গ্রহণ করে।
আজ ফাইনাল ম্যাচে “বেনাপোল পৌর ক্রিকেট একাদশ” বনাম “শার্শা ইউনিয়ন ক্রিকেট একাদশ” অংশ গ্রহণ করে।
ফাইনাল খেলায় টসে জিতে বেনাপোল পৌর ক্রিকেট একাদশ ১০ উইকেট হারিয়ে ৭৫ রান করে। পরে শার্শা ইউনিয়ন ক্রিকেট একাদশ ১২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বিজয়ের গৌরব অর্জন করে।
খেলা শেষে বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামান।
এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের আইন বিষায়ক সম্পাদক তৌহিদুর রহমান, বালুন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন চন্দ্র, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সহ-সভাপতি ফজলুর রহমান বিশ্বাস, ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহজাহান গাজি, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনারুল ইসলাম, জুনাইদ হোসেন, সাংবাদিক এম ওসমান, ইকরামুল ইসলাম ও টিটু মিলন প্রমূখ।


Leave A Reply

Your email address will not be published.