ভাঙছে ‘এমএনএম’ ত্রয়ী, পিএসজি ছাড়ছেন নেইমার?

0 ১৮৮
একসঙ্গে মেসি-নেইমার ও এমবাপ্পে ত্রয়ী। ছবি : পিএসজি

প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। চোট পেয়ে পুরো মৌসুমে ছিটকে যাওয়ার পর এমনটাই মনে করা হচ্ছে। যার ফলে ভেঙে যাচ্ছে বিধ্বংসী মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীর।

মঙ্গলবার (৭ মার্চ) ফুটবল ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকমের এক প্রতিবেদন অনুসারে, লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ব্রাজিলিয়ান তারকা। সময়টাও কম নয় প্রায় ৩-৪ মাস। আর দীর্ঘ সময়ে নেইমারের মতো তারকার সার্ভিস না পাওয়াটা পিএসজির জন্য বড় ক্ষতি বটে। চলতি মৌসুমে আর মাঠেই নামা হচ্ছে না নেইমারের।

তাই নেইমারকে নিয়ে ভিন্ন পরিকল্পনা রয়েছে পিএসজির। চলতি মৌসুমে না হলেও পরবর্তী মৌসুমে তাকে ছেড়ে দেওয়ার চিন্তাভাবনা রয়েছে। তবে তাকে কেমন দামে ছেড়ে দেওয়া হবে, সে বিষয়ে কোনো তথ্য না দিলেও, অর্ধেক দামে হলেও তাকে ছেড়ে দিতে প্রস্তুত পিএসজি, এমনটাই গুঞ্জন দলবদলের বাজারে।

পিএসজির জার্সিতে ১৭৩ ম্যাচে ১১৮টি গোল করেছেন নেইমার। নেইমারের পারফরম্যান্সের পাশাপাশি তার খরচও একটি বড় কারণ। মেসি-এমবাপ্পের পাশাপাশি নেইমারের খরচ বহন করাটা কষ্টসাধ্য হয়ে উঠেছে ক্লাবটির জন্য। তাই সুযোগ বুঝে নেইমারকে ছাড়তে রাজি পিএসজি।

অবশ্য আগেই নেইমারকে ছেড়ে দেওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের। নেইমারের চোটে পড়ার খবরে তিনি জানিয়েছিলেন, ‘নেইমার না থাকলে আমাদের মাঝমাঠ শক্তিশালী হবে। আমরা মিডফিল্ডে তিনজনকে খেলাতে পারব। সঙ্গে আক্রমণভাগে দুইজন ফুটবলার।’ পাশাপাশি নেইমার না থাকলে কি ক্ষতি হবে সেটি জানিয়ে গালতিয়ের বলেন, ‘ফরাসি লিগে ওর মতো দুর্দান্ত পাস কেউ দিতে পারে না। এটা আমাদের জন্য বড় ক্ষতি।’

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলন নেইমার। বার্সার জার্সিতে নিজেকে মেলে ধরতে পারলেও, পিএসজির জার্সিতে একের পর এক চোট আর অফফর্মের কারণে নিজেকে সেইভাবে মেলে ধরতে পারেননি নেইমার।

এখানেই শেষ নয়, সতীর্থ এমবাপ্পের সঙ্গে তার সম্পর্কে শীতলতার বিষয়টি নিয়েও কম আলোচনা হয়নি। আর এই সব কারণেই নেইমারের ওপর নাখোশ পিএসজি। তবে কখনই পিএসজি ছাড়ার তেমন কোনো ভাবনার কথা জানাননি নেইমার।

Leave A Reply

Your email address will not be published.