ভারতকে হটিয়ে ব্রিটিশদের ‘রাজত্ব’ কায়েম

0 209

খেলাধুলা অনলাইন ডেস্ক : বাংলাদেশ নিজেদের অবস্থানে এখনও বহাল তবিয়তেই আছে। তবে ঘাড়ে খড়গ পড়েছে ভারতের। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা ভারতকে হটিয়ে ১ নম্বরে উঠে এসেছে ইংলিশরা। ইংল্যান্ডের রেটিং পয়েন্ট যেখানে ১২৫, ভারতের সেখানে ১২২।

আইসিসি র‌্যাঙ্কিংয়ের বার্ষিক হালনাগাদে বাংলাদেশের খাতায় যোগ হয়েছে ৩ পয়েন্ট। এতে সর্বশেষ ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের রেটিং পয়েন্ট দাঁড়ায় ৯৩-এ। বার্ষিক হলানাগাদে ইংল্যান্ডের একাউন্টে যোগ হয়েছে ৮ রেটিং পয়েন্ট। এতে সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে  ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে ১২৫ পয়েন্টে। র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে ১ পয়েন্ট কমে গিয়ে ভারতের সংগ্রহ ১২২ রেটিং।

সর্বশেষ র‌্যাঙ্কিংয়ের অষ্টম, নবম ও দশম স্থানে রয়েছে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। বার্ষিক হালনাগাদে পাকিস্তানের খাতায় যোগ হয়েছে ৬ পয়েন্ট। তালিকায় বাংলাদেশের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে পাকিস্তানের অবস্থান ষষ্ঠ।

আইসিসির এই র‍্যাঙ্কিংয়ে ২০১৪-১৫ মৌসুমের পারফরম্যান্স বিবেচনা করা হয়নি। এই মৌসুমে আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর সঙ্গে ২৫টি ওয়ানডে খেলে মাত্র ৭ ম্যাচ জিতেছে ইংল্যান্ড। র‍্যাঙ্কিংয়ে ২০১৫-১৬ ও ২০১৬-১৭ মৌসুমের পারফরম্যান্স ৫০ শতাংশ বিবেচনা করেছে আইসিসি।

শেষ তিন বছরে ৬৩ ওয়ানডে খেলে ৪১ জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। এই সময়ে ৫৯ ম্যাচে ৩৯ জয় পেয়েছে ভারত।

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.