ভারতে জঙ্গি হামলা চালাতে অস্ত্র সাপ্লাই দিত এই ব্যক্তি

0 1,037

weaponআন্তর্জাতিক ডেস্ক : ভারতে সন্ত্রাসবাদী হামলার পরিকল্পনা করেছিলেন এই ব্যক্তি। আমেরিকায় আত্মসমর্পণ করলেন সেই ভারতীয়। খালিস্তানি জঙ্গিদের অস্ত্র সাপ্লাই করে সাহায্য করতেন বলে জানিয়েছেন বছর ৪২-এর এই ভারতীয়। এমনকি দেশের উচ্চপদস্থ নেতা-মন্ত্রীদের খুনের ছকও কষেছিলেন তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

পঞ্জাবের নাভেদার বাসিন্দা এই ব্যক্তির নাম বলবিন্দর সিং। আমেরিকার ডিস্ট্রিক্ট জাজ ল্যারি হিকসের কাছে আত্মসমর্পণ করেন তিনি। জানিয়েছেন, সন্ত্রাসবাদী কার্যকলাপে ব্যবহার হবে জেনেশুনেও হামলার উপকরণ দিতেন তিনি। এমনকি বিদেশেও হামলা চালানোর জন্য অস্ত্র দিতেন তিনি।

কখনও ঝাজি, কখনও হ্যাপি আবার কখনও বলজিৎ সিং নাম নিয়েই এসব কাজকর্ম চালাতেন বলবিন্দর। জন্মসূত্রে ভারতীয় ও আমেরিকার স্থায়ী বাসিন্দা তিনি। ১৫ বছরের জেল হতে পারে তাঁর। ভারতের মধ্যে জঙ্গি হামলার পরিকল্পনার করেছিলেন এই ব্যক্তি। ফোনে এইসব পরিকল্পনা নিয়ে কথা হত খালিস্তানিদের সঙ্গে। ২০১৩ তে ভারতে আসার পরিকল্পনাও ছিল বলবিন্দরের এক সরকারিক আধিকারিককে খুনের ছক কষেছিল তারা। কিনেছিলেন নাইট ভিশন চশমা। সেই বছর ডিসেম্বরে বলবিন্দরে এক সঙ্গী সান ফ্রান্সিসকো থেকে আসা বিমানকে থাইল্যান্ডে নামানোর চেষ্টাও করেছিল। কিন্তু তাতে বাধা দেয় আমেরিকা। ফলে ওই হামলা আর কখনও চালানো হয়নি। খবর কলকাতা।

Leave A Reply

Your email address will not be published.

x