ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি মানুষ হতে হবে- রামেবির উপাচার্য

0 ১০১

স্টাফ রিপোর্টার: নবীন মেডিকেল শিক্ষার্থীদের ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি মানুষ হওয়ার আহ্ববান জানিয়েছেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবির) উপাচার্য অধ্যাপক ডা. এ, জেড, এম মোস্তাক হোসেন।

সোমবার সকাল ১০ টায় রাজশাহী মেডিকেল কলেজের ডা. কায়সার রহমান চৌধুরী অডিটরিয়ামে রাজশাহী মেডিকেল কলেজ প্রথম বর্ষের এমবিবিএস (২০২২-২০২৩ শিক্ষাবর্ষ ) শিক্ষার্থীদের পরিচিতি ও ক্লাস উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে এবং যুগপযোগী ডাক্তার হতে হবে সেই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করতে হবে।

উপাচার্য বলেন, বর্তমান বাস্তবতায় এবং অদূর ভবিষ্যতের কথা বিবেচনায় নিয়ে এবং চিকিৎসাপেশায় রোগীদের সার্বক্ষণিক ও জরুরি সেবাকে গুরুত্ব দিতে হবে। এজন্য নারী ও পুরুষ চিকিৎসকদের এগিয়ে আসতে হবে। নবীব মেডিকেল শিক্ষার্থীদের পড়াশোনা শেষে রোগীদের সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহম্মেদ, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.মো: নওশাদ আলী, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মু. হাবিবুল্লাহ সরকার, অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান খান, অধ্যাপক ডা. এস, এম আসাফদ্দৌলা, অধ্যাপক ডা.মোঃ খলিলুর রহমানসহ সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.