ভুটানকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

142

স্পোর্টস ডেস্ক: ভুটানকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে এসএ গেমসের ফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ২৮ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন অপেনার সৌম্য সরকার।

শুক্রবার (৬ ডিসেম্বর) নেপালের কীর্তিপুর ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাট করতে নেমে ৬৯ রানে গুটিয়ে যায় ভুটান। দুই অপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র ২৩ ও জিগমে ডঙ্গি ১৩ রান করে ভালো শুরু এনে দিলেও পরের ব্যাটসম্যানদের দাঁড়াতেই দেননি বাংলাদেশের বোলাররা। ব্রেকিংনিউজ

টাইগারদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মানিক খান। এছাড়া মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য নেন ১টি করে উইকেট।

ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে মাত্র ৬৯ রান তুলে ভুটান। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৬.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

উদ্বোধনী জুটিতে সৌম্য ও মোহাম্মদ নাঈম ৭৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। ৫টি চার ও ৩টি ছক্কার মারে ২৮ বলে ৫০ রান করেন সৌম্য আর ১ ছক্কায় ১৬ রান করেন নাঈম।

এর আগে গেল বুধবার এসএ গেমসে নিজেদের প্রথম ম্যাচে নাইম শেখ, সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাটে ও তানভীর ইসলামের ঘূর্ণি বলে ভর করে মালদ্বীপকে ১০৯ উড়িয়ে দেয় বাংলাদেশ।

টানা দুই ম্যাচে জয়ের পর আগামীকাল শনিবার স্বাগতিক নেপালকে হারাতেই পারলেই ফাইনাল নিশ্চিত হবে টাইগারদের। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শ্রীলঙ্কা।

x