ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো গোদাগাড়ী 

0 ২২২

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি: গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার (২২মার্চ) সকালে আনুষ্ঠানিক উদ্বোধনের পর রাজশাহী জেলার গোদাগাড়ীতে চতুর্থ ধাপে আরো ভূমিহীন ও গৃহহীন ৪০৪ টি পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘরের চাবি ও দলিল। এর মধ্য দিয়েই গোদাগাড়ী উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো।নিজেদের স্থায়ী ঠিকানা পেয়ে মহা খুশি এই ছিন্নমূল মানুষগুলো। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘজীবন কামনা করেন।

সকালে আনুষ্ঠানিক ভাবে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো: জানে আলম সভাপতিত্বে করেন স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিপুল কুমার মালাকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জানে আলম জানান, প্রধানমন্ত্রী আজ একসাথে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের বাড়ী ও জমির দলিল হস্তান্তরের অনুষ্ঠান করেন। আমরাও একসাথে সেই অনুষ্ঠানে ভার্চুয়ালী যোগ দেয়। গোদাগাড়ী উপজেলায় চতুর্থ ধাপে এবার ৪০৪ টি পরিবারকে ঘরের চাবি ও জমির দলিল দেওয়া হলো ভূমিহীন ও গৃহহীনদের। সর্বমোট এ উপজেলায় ১৩১৬টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমির দলিল আনুষ্ঠানিক দেওয়া হলো এবং ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। ভবিষ্যতে কোন ভূমিহীন ও গৃহহীনদের তালিকা পাওয়া গেলে তাদেরও ঘর তৈরী করে দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, সহকারি কমিশনার (ভূমি) সবুজ হাসান, গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম, গোদাগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মাসিদুল গনি মাসুদ, মোহনপুর ইউনিয়ন চেয়ারম্যান খায়রুল ইসলাম, গোগ্রাম ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, মাটিকাটা ইউপি চেয়ারম্যান সোহলে রানা, বাসুদেবপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, চর আষাড়িয়াদহ ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম ভোলাসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

গোদাগাড়ী উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে গোদাগাড়ী ইউনিয়নে ৮০ টি, মাটিকাটা ইউনিয়নে ৩১টি, মোহনপুর ইউনিয়নে ৪৮টি, পাকড়ী ইউনিয়নে ৬৭ টি, রিশিকুল ইউনিয়নে ১৯ টি, দেওপাড়া ইউনিয়নে ৫৩টি গোগ্রাম ইউনিয়নে ৮৬ টি এবং চর আষাড়িয়াদহ ইউনিয়নের ২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাড়ীর চাবি ও জমির দলিল তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর বাড়ী উপহার পেয়ে কৃতজ্ঞা প্রকাশ করেন উপকার ভোগীরা।

Leave A Reply

Your email address will not be published.