ভোট দিলেন প্রধানমন্ত্রী

0 15

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৮টায় তিনি ভোট দিতে ওই কেন্দ্রে প্রবেশ করেন।

শনিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবার দুই সিটির ভোটগ্রহণ হচ্ছে।

ঢাকার দুই সিটিতে ২ হাজার ৪৬৮টি ভোটকেন্দ্র ও ১৪ হাজার ৪৩৪টি ভোটকক্ষ রয়েছে। এরমধ্যে ঢাকা উত্তর সিটিতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও ৭ হাজার ৮৫৭টি ভোটকক্ষ এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ রয়েছে।

গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল গত ৩১ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৯ জানুয়ারি। ভোটগ্রহণের তারিখ ৩০ জানুয়ারি থাকলেও ওইদিন সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা থাকায় তা পরিবর্তন করে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়। গত ১০ জানুয়ারি প্রচার শুরু হয়ে বৃহস্পতিবার প্রচার শেষ হলো। মোট ২১ দিন প্রচারের সুযোগ পান প্রার্থীরা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ডে বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থীর এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে ওই ওয়ার্ডে প্রতিপক্ষ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আফসার উদ্দিন খানের বিরুদ্ধে এ অভিযোগ করেন বিএনপির প্রার্থী মোস্তাফিজুর রহমান সেগুন।

সেগুন নিজেই সাংবাদিকদের বিষয়টি জানান। নওয়াব হাবীবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটেছে। এটাই উত্তরের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের ভোটকেন্দ্র।

Leave A Reply

Your email address will not be published.