ভোলাহাটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে সার-বীজ বিতরণের উদ্বোধনী

0 ৫৫

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ধানের বর্তমান মৌসূমে ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় রবি মৌসুমে উচ্চ ফলনশীল (উফসী) বোরোধান ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার দু’হাজার তিন’শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে সার-বীজ বিতরণ ও শুভ উদ্বোধণী অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাশেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোঃ রাব্বুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নয়া উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ আশীষ কুমার দেব নাথ। বিশেষ অতিথি ও অনুষ্ঠানের সঞ্চালনায় উপজেলার সাধারণ কৃষকগণ উপস্থিত থেকে বর্তমান সরকারের বিনামুল্যে দেয়া সার-বীজ অতিথিদের নিকট গ্রহণ করেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ সুলতান আলী বলেন, আমরা ধানের এ রবি মৌসুমে কৃষকগণ নির্দিধায় এবং নিশ্চিন্তে ধান আবাদের জন্য বর্তমান সরকার উপজেলা পর্যায়ে বিনামুল্যে প্রতিজন কৃষককে ৫ কেজি ধানবীজ, ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিওপি সার দিচ্ছি। উপজেলা কৃষি অধিদপ্তরের সহায়তায় ভোলাহাট উপজেলায় ২ হাজার ৩’শ জন কৃষকদের এ সহায়তা প্রদাণ করছি।

আমি আশা করছি বর্তমান সরকারের ধান মৌসুমে দেয়া বিভিন্ন ধানবীজ, সার ও অন্যান্য কৃষিভিত্তিক সামগ্রী দেয়ায় উপজেলার প্রতিটি কৃষক বিনামুল্যে সার-বীজ সরকারের প্রশংসা করছে এটা আমার চোখে প্রতিফলিত হয়েছে এবং সরকারের এদান অব্যাহত থাকছে বলেই কৃষকগণ আগের তুলনায় বর্তমানে ১০/১৫ মন ধানের স্থলে আজ ২৫/৩০ মন ধান উৎপাদন করছে।

Leave A Reply

Your email address will not be published.