ভোলাহাটে চক্ষু পরীক্ষা ও বয়স্ক স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত

0 ১২৭

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ব্র্যাক আয়োজিত চক্ষু পরীক্ষণ ও বয়স্ক স্বাস্থ্য সেবা ক্যাম্প, রিডিং গ্লাসার ফর ইমপ্রুভড লাইভলীহুডস প্রজেক্ট স্বাস্থ্য, পুষ্টি, ও জনসংখ্যা কর্মসূচীর আওতায় বুধবার বেলা সাড়ে ১১টায় গোহালবাড়ী কালীতলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইম্মে তাবাসসুম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গোহালবাড়ী গ্রামের শতাধিক বয়বৃদ্ধ, গর্ভধারিনী মা-বোন ও প্রাপ্ত যুবতীদের মাঝে বিশেষ করে বাল্যবিবাহ, বহুবিবাহ, তালাকপ্রাপ্তা কেনো হয় তথা একজন মহিলা শিশু বাচ্চাকে কিভাবে তাঁকে লালন-পালন, কন্যা সন্তানের সহমর্মিতাভাব বজায় রেখে চলাসহ নানা বিষয় নিয়ে প্রধান অতিথি আলোকপাত করেন।

ব্র্যাকের এইচএমপি মাঠকর্মী মোসাঃ শেমালী বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ব্র্যাক এইচপিএম সমন্বয়ক মোসাঃ মোমেনা খাতুন, জেলা এফ,ও ইসমাইল হোসেন, পিএ মোঃ সেরাজুল ইসলাম, সাবেক উপজেলা আনসার –ভিডিপি অফিসার আলহাজ্ব মোঃ আব্দুল আওয়াল, ব্র্যাক ওয়াশ’র মোঃ শফিকুল ইসলামসহ অন্যরা। চক্ষু পরীক্ষা ও বয়স্ক স্বাস্থ্য সেবা ক্যাম্পে উপজেলার বিভিন্ন অঞ্চল হতে আগত চক্ষু রোগী, ডায়াবেটিস পরীক্ষা, প্রেসারসহ স্বল্প মূল্যে চক্ষুর জন্য চশমা প্রদাণ করা হয়।

ছবিক্য্যাপশন-ভোলাহাটে ব্র্যাকের আয়োজনে চক্ষু পরীক্ষা ও বয়স্ক স্বাস্থ্য সেবা ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্য রাখছেন, উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম। পাশে অন্যান্য অতিথি ও বিভিন্ন এলাকা হতে আগত রোগীবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.