ভোলাহাটে বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি আয়োজিত একদিনের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

0 ১৩২

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে উপজেলা পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির ওরিয়েন্টেশন উপজেলা সভাকক্ষে বুধবার বেলা সোয়া ১২টায় উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এলক্ষে USAID Fight Slavery and Traffiking-in-Persons(FSTIP) ইউএসএআইডি ফাইট স্লেভারী এন্ড ট্রাফিকিং-ইন-পারসন্স (এফএসটিআইপি) দাসত্ব ও মানব পাচারের বিরুদ্ধে লড়াই কে কেন্দ্র করে ইউএসএআইডি-বাংলাদেশ ও উইনরক ইন্টারন্যাশনালের সহযোগিতা এবং প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির বাস্তবায়নে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। মানব পাচার প্রতিরোধ প্রকল্প ব্যবস্থাপক মোঃ দুরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোঃ রাব্বুল হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গরিবুল্লাহ্ দবির মেম্বার, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ ইয়াসিন আলী শাহ্, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোজাম্মেল হক চুটু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাঃ রহিমা রওনক, প্রয়াস মানব পাচার প্রতিরোধ প্রকল্প প্রজেক্ট অফিসার মোঃ মহিদুল ইসলাম, উপজেলা মডেল মসজিদ ইমাম মাওলানা মোঃ আব্দুল কাদির, ভোলাহাট প্রেসক্লাব সভাপতি এমজি কবির পিকু, সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সাংবাদিক মোঃ শরিফুল ইসলাম শরীফসহ প্রয়াস এনজিও’র কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশনের প্রধান অতিথি, সভাপতি এবং প্রয়াসের মানব পাচার প্রতিরোধ প্রকল্প ব্যবস্থাপক ও উপস্থিত সকলেই বিশেষ করে ভোলাহাট উপজেলায় বাল্যবিবাহ ও বহুবিবাহ রোধকল্পে প্রশ্ন-উত্তরের মাধ্যমে বিস্তারিত আলোকপাত করেন।

বক্তারা আরো বলেন, আমরা যার যারস্থান হতে সবাইকে আগে সচেতনতামূলক আলাপ-আলোচনার মাধ্যমে সকলস্তরের জনগণকে উৎসাহিত করে আইনানুগ দৃষ্টিতে অপরাধী যেকেউ হোক না কেনো যথাযথ ব্যবস্থা করার জন্য আত্মউপলব্দি বৃদ্ধি করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। তাহলেই আমরা বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর হতিকে শক্তিশালী করে গড়ে তুলতে পারলে আমাদের দেশ থেকে চিরতরে অন্যায়-অবিচার দুর হবে বলে বক্তারা বলেন।

 

Leave A Reply

Your email address will not be published.