ভোলাহাটে মহান স্বাধীনতা ও আন্তর্যাতিক মাতৃভাষা দিবস পালিত

0 243
ক্যাপশন-ভোলাহাটে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও আন্তর্যাতিক মাতৃভাষা দিবস পালনে উপজেলা প্রশাসনের স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের একটি দৃশ্য।

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও আন্তর্যাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিনটি পালনে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে শনিবার দিবাগত রাত ১২টা ১মিনিটে স্থানীয় শহীদ মিনারে ৫২’র ভাষা আন্দোলনে শহীদদের প্রতি ১মিনিট নিরাবতা পালন শেষে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠিত হয়।

 

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর ভোলাহাট থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ ও তার অংগসংগঠন, উপজেলা বিএনপি ও তার অংগসংগঠনগুলিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবসহ এনজিও গুলি পুষ্পস্তবক অর্পণ করে। পরে ৫২’র ভাষা আন্দোলনে শহীদদের প্রতি মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরেরদিন রোববার বিকাল ৩টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

 

এ সময় উপজেলা চেয়ারম্যান প্রভাষক রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান, অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলী সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ডাঃ আশরাফুল হক চুনু, সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ্, জেলা আ’লীগ সহসভাপতি আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য পিয়ারজাহান, যুব উন্নয়ন অফিসার কামরুজ্জামান সরদারসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও উপজেলা আওয়ামীলীগ ও তার অংগসংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

 

অপরদিকে দিবসটি উদ্যাপনে রোববার সকাল সাড়ে ৭টায় উপজেলা আওয়ামীলীগ আয়োজনে নেকজান বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ডাঃ আশরাফুল হক চুনুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা আওয়ামীলীগ ও তার অংগসংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.

x