ভোলাহাটে ১৩ বীরমুক্তিযোদ্ধা পেলো ‘বীর নিবাস’

0 ১৩৫
ছবিক্যাপশন-ভোলাহাটে ১৩জন বীরমুক্তিযোদ্ধা ‘বীর নিবাস’ বাড়ী পাবার একটি বাড়ীর ছবি।

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে রণাঙ্গন ’৭১র বীরমুক্তিযোদ্ধা পেলো বঙ্গবন্ধু শেখ মুজিব বর্ষে বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর দেয়া উপহার হিসেবে ১৩ জন বীরমুক্তিযোদ্ধা পেলো ‘বীর নিবাস’। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বানানোর প্রত্যয়ে সার্বিক উন্নয়নের জন্য অক্লান্ত মেধা আর প্রজ্ঞা দিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আর সে-ই উন্নয়ণের ধারা অব্যাহত রাখতে মুজিব শতবর্ষে শেখ হাসিনার উপহার হিসেবে বাংলাদেশের প্রতিটি উপজেলায় বীরমুক্তিযোদ্ধাদের জন্য আরো একধাপ এগিয়ে নিতে প্রায় ১৪লাখ টাকা ব্যয়ে একজন অসচ্ছল বীরমুক্তিযোদ্ধাদের মাঝে ‘বীর নিবাস’ নামীয় বাড়ীগুলি গত ১৫ই ফেব্রুয়ারি’২৩ তারিখে বাড়ীর চাবি তাদের হাতে তুলে দেয়া হয়।

উপজেলা পিআইও অফিস আরো বলছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেয়া বাড়ীগুলির মধ্যে ভোলাহাট উপজেলায় মোট ৩২টি ‘বীর নিবাস’ বাড়ী দেয়ার কথা ছিলো। বাড়ীগুলির কাজের সরঞ্জামাদীর মূল্যের উর্ধ্বগতিতে ১৩টি বাড়ীর কাজ সমাপ্ত হয়।

আর বাকী ১৯টি বীর নিবাস বাড়ীর কাজ অতি দ্রুতগতিতে আরাম্ভ হবে বলে জানান, সংশ্লিষ্ট অধিদপ্তর। সূত্রটি আরো বলেন, ভোলাহাট উপজেলায় সর্বমোট ৪টি ইউনিয়নের-১নং সদর ভোলাহাট ইউনিয়নে-৩টি, ২নং গোহালবাড়ী ইউনিয়নে-২টি, ৩নং দলদলী ইউনিয়নে-৬ ও ৪নং জামবাড়ীয়া ইউনিয়নে-২টি বাড়ী এ পর্যন্ত সার্বিক কাজ শেষ করে চাবি বীরমুক্তিযোদ্ধাদের হাতে তুলে দেয়া হয়েছে বলে জানান।

প্রধানমন্ত্রীর দেয়া উপহার পেয়ে বীরমুক্তিযোদ্ধা মোঃ গোলাম মুর্তুজার অনূভূতি জানতে চাইলে তিনি বলেন, হামি বাপু জীবনে পাকা দালান করতে পারতুন কি না জানিন্যা বাপু। তবে বঙ্গবন্ধুর বেটী হামাঘেরে প্রাণ শান্তি কইরা দিয়েছ্যা বাপু। আল্লাহ্ ওঁকে ইহকাল-পরকালে ভালো রাখুক, এই দোয়াখ্যানটাই করি।

ছবিক্যাপশন-ভোলাহাটে ১৩জন বীরমুক্তিযোদ্ধা ‘বীর নিবাস’ বাড়ী পাবার একটি বাড়ীর ছবি।

Leave A Reply

Your email address will not be published.