ভোলাহাট উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

0 ১২১

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি ২২ মার্চ ২০২৩ বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের অন্যান্য জেলা ও উপজেলা গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা ও জমির দলিলসহ ও গৃহের চাবি প্রদাণ কার্যক্রমের উদ্বোধনের পরপরই ভোলাহাট উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করেন। দেশের প্রচলিত সংবিধান অনুযায়ী বাসস্থান হচ্ছে একজন নাগরিকের মৌলিক চাহিদার অন্যতম। আর তা নিশ্চিত করতে এ শুভ উদ্বোধনের ব্যবস্থা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই উদ্বোধনের ব্যাপারে ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গত সোমবার এক প্রেস ব্রিফিং করেন তিনি। ব্রিফিং এ তিনি বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পাকা বাড়ীতে থাকতে পারছে। এ কর্মসূচীর আওতায় ভোলাহাট উপজেলার সকল ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহ প্রদাণ করা হয়েছে।

তিনি সাংবাদিকদের আরো জানান, উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও সংশ্লিষ্ট চেয়ারম্যান-মেম্বারগণসহ টাস্কফোফোর্সের তত্বাবধানে এ আশ্রয়ণ-২ প্রকল্পের কর্মসূচীতে কোনো ধরণের ক্রুটি করার সুযোগ ছিলো না।
এ সময় প্রধানমন্ত্রীর উদ্বোধনী ঘোষণার আগে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা এডিএম আসিফ আহমেদ।

অন্যান্যের মধ্যে ভোলাহাট উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোঃ রাব্বুল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গরিবুল্লাহ্ দবির মেম্বার, থানা অফিসার ইনচার্জ মোঃ রেজওয়ানুল হক, ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ ইয়াসিন আলী শাহ্, আলহাজ্ব মোঃ মোজাম্মেল হক চুটু, প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ কাউছার আলম সরকার, সমাজসেবা অফিসার মোঃ নাসিম উদ্দিনসহ বিভিন্ন এলাকা থেকে আসা গৃহহীন-ভূমিহীন পুরুষ ও মহিলাগণ উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর ভিডিও ভার্চ্যুয়াল প্রত্যক্ষ করেন।

এই উপজেলায় মোট সরকারী খাত হতে ১হাজার ১’শ ১৮টি ও ব্যক্তিগত ৩টি এবং রাজস্ব খাতে ১টি সর্বমোট ১১২২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে এ উপহারের ঘর প্রদাণ করা হয়েছে বলে ঘোষণা করেন বলে তিনি প্রেস ব্রিফিং-এ উল্লেখ করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম।

পরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আসিফ আহমেদ প্রধানমন্ত্রীর গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণার উদ্বোধনী শেষে তাৎক্ষণিকভাবে ভোলাহাট উপজেলার সদর ইউনিয়নের চরধরমপুরের একই জায়গায় শতাধিক ‘মুজিবপল্লী’ তথা আশ্রয়ণের প্রকল্পের বাড়ীগুলি পরিদর্শনে যান। তিনি প্রত্যক্ষ করে পরিবারগুলির কুশলবিনিময় করেন এবং সমস্যার কথা জানতে চাইলে, বসবাসকারীরা স্বমোস্বরে তাঁরা খুবই ভালভাবে আছেন এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রাণখুলে দোয়া তার নেক হায়াত কামনা করেন। এ সময় এডিএম’র সাথে ছিলেন, উপজেলা চেয়ারম্যান, ইউাএনও এবং পিআইও।

Leave A Reply

Your email address will not be published.