মহাদেবপুরে কৃষকের মাঝে বিনা মূল্যে কৃষি প্রণোদনা বিতরণ

0 ৮৫

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুরে শুক্রবার সকালে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে কৃষি প্রণোদনা বিতরণের উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) নুসরাত জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে এসব প্রণোদনা বিতরণের উদ্বোধন করেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ মোঃ ছলিম উদ্দীন তরফদার সেলিম।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ মোমরেজ আলী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আহসান হাবীব ভোদন, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ খুরশিদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য গোলাম নূরানী আলাল, জেলা আওয়ামী লীগের সদস্য অজিত কুমার মন্ডল, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার জাহাঙ্গীর আলম প্রমুখ।

চলতি অর্থ বছরে খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের উফশী, হাইব্রিড ও গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৩ শ ৩৫ জন কৃষকের মাঝে বিনা মূল্যে ৫ কেজি উফশী জাতের ধানবীজ, ২০ জন কৃষকের মাঝে ২ কেজি করে হাইব্রিড জাতের ধানবীজ ও ৯০ জন কৃষকের মাঝে গ্রীষ্মকালীন জাতের ১ কেজি করে পেঁয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.