মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে – ডেপুটি স্পীকার

0 ৩৭

স্টাফ রিপোর্টার: জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী রাজনৈতিক দল যতদিন রাষ্ট্র পরিচালনায় থাকবে, ততদিন বীর মুক্তিযোদ্ধাগণ মাথা উচু করে বেঁচে থাকবেন। ভবিষ্যতে তাঁদের অনুপস্থিতিতে তরুণ প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে।

সোমবার (২৫ মার্চ) পাবনার সাঁথিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মুক্তমঞ্চে আয়োজিত গণহত্যা দিবস-২০২৪ পালন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে, আমরা নতুন পরিচয় পেয়েছি উল্লেখ করে ডেপুটি স্পীকার বলেন, প্রতিটি জাতিকে নিজস্ব ইতিহাস সম্পর্কে জানতে হবে। একটি জাতি তার জন্ম, বেড়ে উঠা ও সংগ্রাম সম্পর্কে অবগত না হলে সে জাতি ধ্বংস হয়ে যায়।

শামসুল হক টুকু বলেন, বাঙালি জাতির আত্মপরিচয় ধরে রাখতে হলে ৭ মার্চ, ২৫ মার্চ, স্বাধীনতা ঘোষণা ও বিজয় দিবস-সহ বাঙালি জাতির উত্থানের স্বাক্ষ্যবহণকারী গৌরবের দিনগুলোকে তুলে ধরতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে অবিচল থেকে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ আলপনা ইয়াসমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় জনপ্রতিনিধিসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। পরে ডেপুটি স্পীকার সাঁথিয়ার হাড়িয়া কাহন দাখিল মাদ্রাসার চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

Leave A Reply

Your email address will not be published.