মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এম.আর.কে উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

0 ১৪০

প্রেস বিজ্ঞপ্তি: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এম.আর.কে উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এম.আর.কে উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ২১ মার্চ) সকালে পবা উপজেলার হরিয়ানে এম.আর.কে উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন এবং এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

বিশেষ অতিথি‘র বক্তব্যে শুরুতেই জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, অগ্নিঝড়া মার্চ মাসে পৃথিবীর মানচিত্রে স্বাধীন বাংলাদেশের সৃষ্টির লক্ষে হাজার বছরের শেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে আমরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরেছিলাম। বঙ্গবন্ধুর ১০৩ তম জন্ম বার্ষিকীর প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মুক্তিযুদ্ধে আমার পরিবারের ১৩ জন সদস্যকে আমি হারিয়েছি। আমি মুক্তিযুদ্ধে পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করে বাংলাদেশকে স্বাধীন করতে অবদান রেখেছি। তাই আমি জানি এই স্বাধীনতার মূল্য কত। তোমরা জানো বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ আমাদের এই দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তিত করে আগামীতে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে চাইছেন।

স্মার্ট বাংলাদেশ গড়তে তোমাদেরও ভূমিকা রাখতে হবে। তাই তোমাদের বলছি, ক্রীড়াই শক্তি, শরীর সুস্থ্য রাখতে ক্রীড়ার কোন বিকল্প নাই। তাই লেখাপড়ার সাথে সাথে শিক্ষার্থীদের অবশ্যই খেলাধুলায় অংশ নিতে হবে। শিক্ষার্থীদের প্রতি আমার বিশেষ অনুরোধ, তোমরা মাদক ও সন্ত্রাস থেকে দূরে থাকবে। তোমরাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ।

বক্তব্যে তিনি আরো বলেন, আসন্ন জাতীয় নির্বাচনে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন আয়েনকে আবারো জয়যুক্ত করে এই এলাকার উন্নয়নের ধারা অব্যহত রেখে জননেত্রী শেখ হাসিনার শক্তিকে আরো শক্তিশালী করে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপ দিতে হবে।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় আরো উপস্থিত ছিলেন হরিয়ান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, বাংলাদেশ আওয়ামী লীগ হরিয়ান ইউনিয়ন পরিষদের সভাপতি মো: আবুল হোসেন ও সাধারণ সম্পাদক মো: জেবর আলী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এম.আর.কে. উচ্চ বিদ্যালয়ের সভাপতি অধ্যাপক মো: নুর হোসেন এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: লুৎফর রহমান।

Leave A Reply

Your email address will not be published.