মাঠে চমক দেখাতে প্রস্তুত বাংলাদেশ

0 ৯৮
ক্যাপ্টেন্স ডেতে দল নিয়ে কথা বলছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব। ছবি : আইসিসি

অপেক্ষার পালা শেষ। রাত পোহালেই শুরু ওয়ানডে বিশ্বকাপ। আগামীকাল বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে ভারতে শুরু হচ্ছে ক্রিকেটের মহাযজ্ঞ। প্রস্তুত ১০ দলের প্রত্যেকে। আসর শুরুর আগে আজ বুধবার (৪ অক্টোবর) অনুষ্ঠিত হলো ক্যাপ্টেন্স ডে। আইসিসির এই আয়োজনে উপস্থিত ছিলেন সব দলের অধিনায়ক।

রবি শাস্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগানের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে অধিনায়কেরা দল নিয়ে নিজেদের ভাবনা, বিশ্বকাপে সম্ভাবনা এসব নিয়ে কথা বলেন। বাংলাদেশ অধিনায়কও সাকিব আল হাসান জানান দল নিয়ে প্রত্যাশার কথা।

মরগানের করা প্রশ্নে সাকিব বলেন, ‘আমাদের ভালো প্রস্তুতি আছে। ২০২৯ বিশ্বকাপের পর থেকে আমরা ভালো ক্রিকেট খেলছি। এই বিশ্বকাপের কোয়ালিফায়ারে আমরা বোধহয় তৃতীয় বা চতুর্থ হয়েছি। ক্রিকেটাররা মাঠে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে আছে। আমাদের প্রতি দেশের মানুষেরও ভালো প্রত্যাশা রয়েছে।’

বিশ্বকাপে যাওয়ার আগে বাংলাদেশের দল নির্বাচন নিয়ে কম জল ঘোলা হয়নি। বিশেষ করে তামিম ইকবালকে দলে না নেওয়ার ইস্যুতে দুই বাগে ভাগ হয়ে যান দেশের ক্রিকেট সমর্থকরা। তবে, বিতর্ক সরিয়ে মাঠের খেলায় প্রস্তুতিটা ভালো হয়েছে বাংলাদেশের। বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচে যদিও ইংল্যান্ডের কাছে হার মানে। তবুও, সার্বিক প্রস্তুতি খারাপ হয়নি।

প্রস্তুতি, আত্মবিশ্বাস ও প্রত্যাশা নিয়ে আগামী ৭ অক্টোবর শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ধর্মশালায় প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান।

Leave A Reply

Your email address will not be published.