মাদক মামলায় পাবনায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

0 ৬৭
পাবনা প্রতিনিধি: পাবনায় একশ বোতল ফেনসিডিল রাখার দায়ে জনি শেখ (২৮) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার (০৩ মার্চ) দুপুরের দিকে পাবনার বিশেষ জজ আদালতের সিনিয়র জেলা জজ আহসান তারেক এ রায় ঘোষণা করেন। আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে
একবছরের কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হলেন, পাবনা সদর উপজেলার গাছপাড়ার আ:
বারেকের ছেলে জনি শেখ (২৮)।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর সকালে মাদক ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও র‍্যাব ১২ এর সমন্বিত অভিযানে পাবনা সদর উপজেলার গাছপাড়ার নিজ বাড়িতে অভিযান চালিয়ে ১শ বোতল ফেন্সিফিলসহ জনি শেখকে আটক করা হয়।
পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক পরিদর্শক বাদী হয়ে মাদক আইনে মামলা করেন। যার মামলা নং – দায়রা ১১২/১৮। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে এ রায় দেয় আদালত।
পরে তাকে কোর্ট কারাগারে স্থানান্তর করা হয়। এ মামলার আসামি পক্ষে আইনজীবী ছিলেন আতিকুল ইসলাম সাগর ও রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক।
রায় সম্পর্কে আসামিপক্ষের আইনজীবী আতিকুল ইসলাম সাগর জানান, লঘু পাপে গুরুদণ্ড দেয়া হয়েছে। এ রায় যথাযথ হয়নি। আসামির পক্ষে আপিল করা হবে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক জানান, মাদক একটি সামাজিক ব্যধি। এটি নির্মুল নাহলে দেশ ও সমাজে অপরাধ কমানো সম্ভব নয়।
মাদক সংশ্লিষ্ট যেকোনো অপরাধের কঠোর শাস্তি হওয়া উচিত। তাই আমি মনে করি আসামির সঠিক বিচার হয়েছে। এধরণের শাস্তি অব্যাহত থাকলে সমাজে মাদক সংশ্লিষ্ট অপরাধ
কমবে।

Leave A Reply

Your email address will not be published.