মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

0 ৯৭

নাটোর প্রতিনিধি: মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী ফসিয়ার রহমানকে নাটোরের লালপুর থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ নাটোর ক্যাম্পের সদস্যরা। বুধবার দুপুরে লালপুরের কদিমচিলান ইউনিয়নের পানঘাটা সরদারপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ফসিয়ার রহমান যশোর জেলার বাঘারপাড়া থানার ছোট খুদরা গ্রামের মৃত মনছুর আলীর ছেলে।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫ এবং সিপিসি-৩, যশোর ক্যাম্প, র‌্যাব-৬ এর সহযোগীতায় লালপুরে অভিযান চালায় র‌্যাবের একটি টিম। অভিযানকালে লালপুর থানাধীন কদিমচিলান ইউনিয়নের পানঘাটা সরদারপাড়া এলাকা থেকে মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী ফসিয়ার রহমানকে গ্রেফতার করা হয়। তিনি আরো বলেন গ্রেফতারকৃত ফসিয়ার রহমান রাজাকার বাহিনীর সদস্য ছিলেন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে অপহরণ, নির্যাতন, আটক, ৬ জনকে হত্যাসহ বিভিন্ন মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত ছিলেন তিনি। আন্তজার্তিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এ ফসিয়ার রহমান সহ যশোরের ৪ জনের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধ প্রমানিত হলে গত ২৫ জুন আন্তজার্তিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি মোঃ শাহিনুর ইসলাম এর নেতৃত্বে তিন সদস্যের ট্রাইবুন্যাল ফসিয়ার রহমান সহ ০৪ জনের মৃত্যুদন্ডের আদেশ দেন। মৃত্যুদন্ডের আদেশের পর থেকে ফসিয়ার রহমান ছদ্দবেশ ধারণ করে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল। বুধবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.