মুক্তির আগেই ফাঁস হয়ে গেল ‘জওয়ান’

0 ১৭০
জওয়ান সিনেমার পোস্টার

‘জওয়ান’-এর আনুষ্ঠানিক ঘোষণার পর থেকেই ছবির জন্য মুখিয়ে ছিলেন দর্শক ও অনুরাগীরা। গত ১০ জুলাই ছবির প্রিভিউ মুক্তি পাওয়ার পর সেই উদ্দীপনা আরও বেড়ে গিয়েছে। আর মাত্র এক মাসের অপেক্ষা। তবে সেই এক মাসের তর আর সইল না! অনলাইনে ফাঁস হয়ে গেল জওয়ান ছবির একাধিক দৃশ্য।

শাহরুখের আগামী ছবির এই ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে। এরপরই ইনফরমেশন টেকনোলজি অ্যাক্ট অনুযায়ী কপিরাইট আইন লঙ্ঘন করার জন্য রেড চিলিজ এন্টারটেইনমেন্টের তরফে একটি কেস ফাইল করা হয়েছে।

গত ১০ আগস্ট মুম্বইয়ের সান্তাক্রুজ পুলিশ স্টেশনে এই অভিযোগ করা হয়েছে। এই প্রযোজনা সংস্থার তরফে জানা যায় এই ছবির শুটিংয়ের সময় শুট লোকেশনে ফোনের ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করেছিল। একই সঙ্গে সেখানে কোনও রকম কিছু রেকর্ড না করা হয় সেটার দিকেও বিশেষ নজর দিয়েছিল।

তারপরেও কী করে এই কাণ্ড ঘটল সেটা ভেবেই অবাক সকলে। রেড চিলিজ় এন্টারটেনমেন্টের তরফে অভিযোগ, ‘জওয়ান’-এর ছবির ক্লিপিং চুরি করা হয়েছে। তার পর অনলাইনে ফাঁস করা হয়েছে সেই ক্লিপিং। ৫টি টুইটার অ্যাকাউন্ট খুঁজে বের করা হয়েছে যেখান থেকে এই ক্লিপ শেয়ার করা হয়েছে। এই প্রোফাইলের মালিকদের কাছে আইনি নোটিশ পাঠানো হয়েছে। যদিও তাদের মধ্যে কেবল একজনই সেই নোটিশ গ্রহণ করেছেন।

অন্যদিকে এই প্রযোজনা সংস্থার তরফে দিল্লি হাইকোর্টে অভিযোগ দায়ের করা হয়। হাইকোর্ট টুইটারকে তৎক্ষণাৎ নির্দেশ দেয় যাতে তারা এই ভিডিও ক্লিপগুলো তৎক্ষণাৎ ডিলিট করে দেয়। এই নির্দেশ পাওয়ার পর মাইক্রো ব্লগিং সাইটের তরফে সেগুলো সব সরিয়ে দেওয়া হয়েছে। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে শাহরুখ খান অভিনীত জওয়ান। এখানে কিং খান ছাড়াও থাকবেন নয়নতারা, বিজয় সেতুপতি, প্রমুখ।

 

Leave A Reply

Your email address will not be published.