মুশফিকের ‘বিরল’ আউট নিয়ে কলকাতা পুলিশের পোস্ট

0 ৮২
ছবি- সংগৃহীত

ক্রিকেট ইতিহাসের বিরল এক আউটের শিকার হয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে অদ্ভুতভাবে যে আউট হয়েছেন মুশফিক, এই ধরনের আউটকে ক্রিকেটে বলা হয় ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’।

বুধবার (৬ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসের ৪১তম ওভারে কিউই পেসার কাইল জেমিসনের বল সলিড ডিফেন্স করেছিলেন মুশি। বল ব্যাটে লেগে পপিং ক্রিজে ড্রপ করে আরও ডান দিকে সরে যাচ্ছিল। এ সময়ে হঠাৎ-ই বলটি ডান হাত দিয়ে ধরে ফেলেন অভিজ্ঞ এই ব্যাটার।

এতে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউটের আবেদন করেন কিউইরা। সে প্রেক্ষিতে রিভিউয়ের সংকেত দেন অনফিল্ড আম্পায়ার। এরপর ভিডিও রিপ্লে দেখে মুশফিককে আউট ঘোষণা করেন থার্ড আম্পায়ার। অপ্রত্যাশিত এই আউটে ব্যক্তিগত ৩৫ রানে সাজঘরে ফেরেন মুশফিক।

মুশফিকের এমন অদ্ভুত আউটের ভিডিও, ছবি ইতোমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল। বাংলাদেশি সমর্থকদের পাশাপাশি বিশ্বব্যাপী ক্রিকেটপ্রেমীরাও মুশফিকের এমন কাণ্ডে বিস্মিত। টাইগার এই ক্রিকেটারের এমন অদ্ভুত আউট নিয়ে পোস্ট করেছে কলকাতা পুলিশ। সচেতনতার অংশ হিসেবে মুশফিকের সেই আউটের ছবি পোস্ট করে তারা।

বুধবার (০৬ ডিসেম্বর) কলকাতা পুলিশ নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে মুশফিকের সেই আউটের ছবির সঙ্গে লেখেন, লিঙ্ক হউক বা বল, ছুঁলেই গ্যাঁড়াকল। মূলত, অপ্রয়োজনীয় লিঙ্কে প্রবেশকে নিরুৎসাহিত করেছে পুলিশ। কারণ এতে ফেসবুক আইডিসহ নানা ধরণের বিপাকে পড়তে পারে সাধারণ মানুষ।

Leave A Reply

Your email address will not be published.