মেক্সিকোতে বাস উল্টে ১৭ অভিবাসনপ্রত্যাশী নিহত

0 ১৯৬
অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি বাস মেক্সিকোতে দুর্ঘটনায় পড়ে ১৭ জন নিহত হয়েছেন। ছবি : রয়টার্স

ভেনেজুয়েলা, কলম্বিয়া ও মধ্য আমেরিকা থেকে আসা অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি বাস মেক্সিকোতে দুর্ঘটনায় পড়ে ১৭ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় রোববার বিকেলে দেশটির মধ্যাঞ্চলীয় রাজ্য পুয়েবলার একটি মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে বলে সোমবার রাজ্য কর্মকর্তারা জানিয়েছেন। বাসটি ৪৫ জন যাত্রী নিয়ে তখন উত্তরদিকে যাচ্ছিল, জানিয়েছেন পুয়েবলার স্বরাষ্ট্রমন্ত্রী হুলিও হুয়ের্তা। খবর রয়টার্সের।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দুর্ঘটনাস্থলেই ১৫ জনের মৃত্যু হয়। আহত আরও ১৫ জনকে হাসপাতালে নেওয়ার পর সেখানে আরও দুইজনের মৃত্যু ঘটে,’ বলেছেন তিনি। আহতদের মধ্যে পাঁচজন সঙ্কটজনক অবস্থায় রয়েছেন।

একটি বেসরকারি পরিবহন সংস্থার বাসটি মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় সীমান্ত শহর তাপাচুলা থেকে অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে রাজধানী মেক্সিকো সিটিতে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়, জানিয়েছে স্থানীয় প্রসিকিউটর দপ্তর।

নিহতদের মধ্যে বাসটির চালক ও তার সহকারীও রয়েছেন বলে দপ্তরটি জানিয়েছে।

হতাহতদের মধ্যে কতোজন অভিবাসন প্রত্যাশী আছেন পুয়েবলার কর্মকর্তারা তা নির্দিষ্টকরে জানাননি। এ বিষয়ে মন্তব্যের জন্য মেক্সিকোর মাইগ্রেশন ইনস্টিটিউটকে অনুরোধ করা হলেও তাৎক্ষণিকভাবে তারা সাড়া দেননি বলে রয়টার্স জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের সীমান্তে পৌঁছানোর জন্য অভিবাসন প্রত্যাশীরা প্রায়ই মেক্সিকো পার হতে ঝুঁকিপূর্ণ পথগুলো বেছে নেয়, সাধারণত আইনশৃঙ্খলা বাহিনীকে এড়াতেই এমনটি করে থাকেন তারা।

Leave A Reply

Your email address will not be published.