মেসিকে বিশেষ সম্মাননা দিল এএফএ

0 ১৪৫
লিওনেল মেসিকে বিশেষ সম্মাননা। ছবি : এএফএ

দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্স করে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। আর এবার আর্জেন্টিনার স্বপ পূরণের নায়ক মেসিকে বিশেষ সম্মাননা দিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসেসিয়েশন (এএফএ)।

মেসির নামে জাতীয় দলের অনুশীলন সেন্টারের নামকরণ করেছে এএফএ। গতকাল শনিবার (২৫ মার্চ) এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে এএঅফএ সভাপতি ক্লদিও তাপিয়া।

নতুন ফলকের ছবি প্রকাশ করে টুইট বার্তায় তাপিয়া লেখেন , ‘কাসা দে আজেইজায় আমরা একটা ঐতিহাসিক সময় পার করেছি, আজ থেকে বিশ্বের সেরা ফুটবলারের সম্মানে যার নাম হবে লিওনেল আন্দ্রেস মেসি ক্যাম্প।’ আর্জেন্টিনা বর্তমান দলের খেলোয়াড়দের পাশাপাশি সাবেক কিছু ফুটবলারও উপস্থিত ছিলেন এমন আয়োজনে।

ফুটবল সংস্থার কাছ থেকে এমন সম্মাননা পেয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে ইনস্টাগ্রামে মেসি লেখেন, ‘এই স্বীকৃতি আমার পাওয়া সেরা স্বীকৃতিগুলোর একটি। এটা অনেক সম্মানের, অনেক ধন্যবাদ।’ মেসির ইনস্টাগ্রাম পোস্টে কমেন্টও করেছেন তাপিয়া। সেখানে তিনি লিখেছেন, ‘যোগ্য হিসেবেই তুমি স্বীকৃতি পেয়েছ।’

বিশ্বকাপের পর প্রথম ম্যাচে গত বৃহস্পতিবার (২৩ মার্চ) পানামার বিপক্ষে ২-০ গোলের জয়ে দারুণ এক গোল করে মেসি তার ক্যারিয়ার গোল সংখ্যা স্পর্শ করেছে ৮০০।  আগামী মঙ্গলবার (২৮ মার্চ) আরেকটি প্রীতি ম্যাচে মেসিদের প্রতিপক্ষ কিউরাসাও। এরপর তিনি ফিরবেন ফ্রান্সে তার ক্লাব পিএসজিতে।

Leave A Reply

Your email address will not be published.