মেসির চেয়েও জনপ্রিয় তেভেজ এখন কেমন আছেন?

0 ১৬০
কার্লোস তেভেজ (বামে) ও লিওনেল মেসি। ছবি : এএফপি

লিওনেল মেসির তখন সবে শুরু, কার্লোস তেভেজ ততদিনে বেশ জনপ্রিয়। মেসি তখনও মেসি হয়ে ওঠেননি। নিজেকে সবে মেলে ধরতে শুরু করেছেন। ততদিনে বোকা জুনিয়র্স ও আর্জেন্টিনা জাতীয় দলে খেলা তরুণ তুর্কি কার্লোস তেভেজ জনপ্রিয় হয়ে ওঠেন আর্জেন্টাইনদের কাছে।

এল অ্যাপাচি-খ্যাত তেভেজ খেলা ছেড়েছেন তিন বছর আগে। জাতীয় দলের পাট চুকিয়েছেন ৯ বছর আগে। তিনি এখন আর্জেন্টাইন ক্লাব ইন্ডিপেন্দিয়েন্তের কোচ। এমন অবস্থায় হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। এমনই খবরই আজ বুধবার (২৪ এপ্রিল) জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

তেভেজকে হাসপাতালে ভর্তির বিষয়টি নিশ্চিত করেছে তার ক্লাব ইন্ডিপেন্দিয়েন্তে। ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, বুকের ব্যথা নিয়ে সান ইসিদ্রের ত্রিনিদাদ হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। সেগুলো সন্তোষজনক। আরও কিছু টেস্ট করানো হবে। পর্যবেক্ষণের জন্য তাকে হাসপাতালে রাখা হয়েছে।

আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ৭৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তেভেজ। ২০০৪ সালে অভিষেকের পর অবসর নেন ২০১৫ সালে। ক্লাব ফুটবলে খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাসের মতো ক্লাবে। ম্যান ইউনাইটেডে খেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে।

ইউনাইটেড ও সিটি, দুই চিরপ্রতিদ্বন্দ্বীর জার্সিতেই ছিলেন বেশ উজ্জ্ব। ইউনাইটেডের হয়ে জিতেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। সিটিজেনদের জার্সিতে লিগের পাশাপাশি জয় করেন এফএ কাপ। তবে, ক্যারিয়ারের শুরুর মতো শেষটা করেন বোকা জুনিয়র্সেই।

৪০ বছর বয়সী তেভেজ খেলোয়াড়ি জীবন শেষে ২০২২ সালে রোজারিও সেন্ট্রালের হয়ে শুরু করেন কোচিং ক্যারিয়ার। এক বছর পর যোগ দেন বর্তমান ক্লাব ইন্ডিপেন্দিয়েন্তেতে।

Leave A Reply

Your email address will not be published.