মোহনপুরে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

0 ১৪৮

মোহনপুর প্রতিনিধি : জ্ঞান যেখানে সীমাবদ্ধ, বুদ্ধি যেখানে আড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব’ এই স্লোগানে শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে সচেষ্ট দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা ২০২৩’ মোহনপুরে অনুষ্ঠিত হয়েছে।

(১০-১৩ জুলাই ) তিনদিন ব্যাপী রাজশাহীর দুর্নীতি দমন কমিশন আয়োজনে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির বাস্তবায়নে । প্রথম রাউন্ডের আলোচ্য বিষয় দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মুখ্য, সেমিফাইল আলোচ্য বিষয়“সীমাহীন লোভই দূর্নীতির প্রধান কারণ” বৃহস্পতিবার ফাইনাল আলোচ্য বিষয়“প্রতিরোধ নয়, দমনই দূর্নীতি নির্মুলের কার্যকর উপায়” এই বিষয়ে এই প্রতিযোগিতা হয়। অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এমাজ উদ্দিন মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা ফাতেমাতুজ্ জোহরা।

অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক খোন্দকার শামসুল ইসলাম সঞ্চালনায়। বিশেষ অতিথি ছিলেন আলহাজ¦ আব্দুস সামাদ মোল্লা, প্রধান শিক্ষক আব্দুল আলীম শেখ, প্রধান শিক্ষক মজিবুর রহমান, বাবুল আকতার, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সদস্য আকতার বানু। বিচারক মন্ডলীর দায়িত্ব পালন করেন সহকারী অধ্যাপক আব্দুর রউফ, প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, সুলতানা মেহবুব শাপলা।

প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা আটটি দল অংশ নিয়ে মোহনপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ন ও মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় রানার্সআপ হয়।

মোহনপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পক্ষ দলের দলনেতা জেমী আকতার শ্রেষ্ঠ বক্তা হিসেবে নির্বাচিত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.