মৌসুমী এখন রাঙামাটিতে

590

আলমগীর, বিনোদন : রাঙামাটিতে অবস্থান করছেন প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী। ছুটি কাটাতে নয়, বিশেষ একটি আয়োজনের আকর্ষণ হিসেবে সেখানে গেছেন তারা। পাশাপাশি ঘুরে দেখছেন পর্যটনের জন্য বিখ্যাত এলাকাটি।
রাঙামাটিতে পার্বত্য শান্তি চুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষে চলছে উৎসব। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সমন্বয়ে ১-৩ ডিসেম্বর তিনদিনব্যাপী বিভিন্ন জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সে আয়োজনেই উপস্থিত হয়েছেন তারকা দম্পতি।

শনিবার দুপুরে ফেসবুকে কয়েকটি ছবি শেয়ার করেন ওমর সানী। ক্যাপশনে লেখেন, ‘শান্তি চুক্তির দুই দশক পূর্তি উপলক্ষে রাঙামাটিতে আসতে পেরে এবং এখানকার মানুষদের সাথে মিশতে পেরে আমি এবং মৌসুমী অত্যন্ত খুশি হয়েছি এবং গৌরব বোধ করছি।’

রাঙ্গামাটি স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে আরো অংশ নিচ্ছেন কনকচাঁপা, মমতাজ, ফিডব্যাক ও মং। সাথে আছে স্থানীয় শিল্পীদের নাচ ও গান। উপস্থাপনায় আছেন নুসরাত ফারিয়া ও তানিয়া হোসেন।

পাহাড়ে দুই দশকের বেশি সময় ধরে চলা সংঘাত নিরসনে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তির ফলে পাহাড়ে শান্তি ফিরে আসে, বন্ধ হয় সশস্ত্র সংঘাত। চুক্তি স্বাক্ষরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনেস্কো শান্তি পুরস্কার পান। পাহাড়ে শান্তি স্থাপনে চুক্তি সরকারের একটি বড় অর্জন; তাই স্বাক্ষরের দিনটিকে ঐতিহাসিক দিন হিসেবে উদযাপনে সরকার সিদ্ধান্ত নিয়েছে।

x