ম্যারাডোনার ফেসবুক হ্যাক করে রোনালদোকে গালি

0 ১৫২
দিয়াগো ম্যারাডোনা ও ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি : এএফপি

আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনার মৃত্যুর আড়াই বছর পেরিয়েছে। এখনও নানা গুঞ্জন শোনা যায় তাকে নিয়ে। পৃথিবীর মায়া ছেড়ে বিদায় নিলেও ম্যারাডোনার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট রয়ে গেছে এখনও। যা সম্প্রতি হ্যাকারদের কবলে পড়েছে।

বুধবার (২৪ মে) আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস এর এক প্রতিবেদন থেকে জানা যায়, হ্যাকিংয়ের শিকার হয়েছে ম্যারাডোনার সেই ফেসবুক অ্যাকাউন্টটি। হ্যাক করে একের পর এক বিভ্রান্তিকর পোস্ট করে হ্যাকাররা। যা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে ম্যারাডোনার পরিবার।

হ্যাক হওয়ার পর প্রথম পোস্টে যে কথাটি বলা হয় তা হলো, ‘তারা জানে যে, আমি আমার মৃত্যুকে জাল করেছি, তাই না?’

এরপর আরও একাধিক পোস্ট করা হয়। যেখানে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে ইতিবাচক কথা বললেও, নেতিবাচক কথা বলা হয় পর্তুগিজ ‍সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে। মেসিকে ‘দীর্ঘজীবী হও’ বললেও, রোনালদোকে অশ্রাব্য ভাষায় গালি দেওয়া হয়।

আরেক পোস্টে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেসের সমর্থনে কথাও বলা হয়। অনেকের ধারণা হ্যাকাররা হয়তো মেক্সিকোর। তাই হয়তো এমন হ্যাকিং করা হয়েছে। এছাড়া হ্যাকাররা পোস্ট করে আরও লেখেন, ‘স্বর্গে কোকাকোলা নেই, শুধু পেপসি’। তবে কে বা কারা এই কাজ করেছেন তা, এখনও নিশ্চিত নয়।

এই বিষয়ে ম্যারাডোনার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি ম্যারাডোনার ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে। আমরা তা উদ্ধারে কাজ করে যাচ্ছি। কেউ বিভ্রান্ত হবেন না।’

ম্যারাডোনার ফেসবুক অ্যাকাউন্টে অনুসারীর সংখ্যা প্রায় ১ কোটি ২০ লাখ। ২০২০ সালের ২৫ নভেম্বর ৬০ বছর বয়সে পরপারে পাড়ি জমান ম্যারাডোনা।

Leave A Reply

Your email address will not be published.