যথাযোগ্য মর্যাদায় বিএমডিএ‘র মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

0 ৩৫

প্রেস বিজ্ঞপ্তি: মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস আজ ২৬ মার্চ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার (২৬মার্চ) বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে সকালে প্রধান কর্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য জনাব বেগম আখতার জাহান। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক জনাব প্রকৌশলী মো: আব্দুর রশীদ।

“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্ত্যবে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে পাকিস্তানি হানাদারদের প্রতিহত করতে মহান মুক্তিযুদ্ধ শুরু করেছিলো বাঙালী জাতি। নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে জন্ম হয় বঙ্গবন্ধুর স্বপ্নের লাল-সবুজের স্বাধীন বাংলাদেশ। এ এক আনন্দের দিন। তবে আমাদের স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের, তেমনি বেদনারও। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বলে আজ বাঙালী জাতি স্বাধীনতা অর্জন করেন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র দিয়ে গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দেখান পথে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ব শেখ হাসিনা আজ দেশ পরিচালনা করছে। মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ব শেখ হাসিনা সঠিক সিদ্ধান্তের কারনে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে এক অনন্য শিখরে পৌছিয়েছে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে আপনাদের কাছে আমার আহ্বান বঙ্গবন্ধুর সোনর বাংলাগড়তে হলে আমাদেরকে এক হয়ে কাজ করতে হবে। কারন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় কৃষি এবং কৃষকের কথা চিন্তা করতেন তারই সুযোগ্য কন্যা কৃষি খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে চলেছেন এজন্য কৃষিতে বিভিন্ন ধরনের ভুর্তুকি দিয়ে আসছেন। কৃষকের কথা চিন্তা করে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের প্রকল্প গ্রহণ করেছেন সেই প্রকল্প গুলো সঠিক ভাবে বাস্তবায়ন করতে হবে আপনাদের। তাই মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সকলের সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করছি।

এদিকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন ও রাজশাহী নগরীর কোর্ট এলাকায় রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি স্তম্ভে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক আব্দুর রশীদের উপস্থিতিতে ফুলদিয়ে শ্রদ্ধা জানায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা কর্মচারীরা।

“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, অতিঃ প্রধান প্রকৌশলী শামসুল হোদা, অতিঃ প্রধান প্রকৌশলী জনাব ড. আবুল কাসেম , তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও সচিব যোবায়ের হোসেন, অতিঃ প্রধান প্রকৌশলী জাহাঙ্গীর আলম খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নাজিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহীদুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিবির আহমেদ, প্রকল্প পরিচালক এটিএম রফিকুল ইসলাম, , তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম মাহফুজুর রহমান, নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক নাজমুল হুদা, নির্বাহী প্রকৌশলী মোক্তাদিউর রহমান, বিএমডিএ কর্মচারী লীগ রাজ-৩০৪২ সিবিএ সভাপতি মেসবাউল হক, বিএমডিএ কর্মচারী ইউনিয়ন রাজ-১৫০০ এর সভাপতি আব্দুস সাত্তারসহ বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের সদর দপ্তর ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী, উপ-ব্যবস্থাপক (কৃষি), মনিটরিং অফিসার ও সহকারী প্রকৌশলীবৃন্দ সহ সকলে উপস্থিত ছিলেন। আলোচনা সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ত্রিশ লক্ষ শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নিরবতা পালন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারবর্গ ও ত্রিশ লক্ষ শহীদদের আত্মার মাগফিতার কামনা করে দোয়া করা হয়। এরপর ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনীর নিয়ে একটি ডকুমেন্টরি আলোকচিত্রর মাধ্যমে প্রদর্শন করা হয়। এই দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয় রাজশাহী বরেন্দ্র ভবনে ও সকল জোন ও রিজিয়ন অফিসে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় দিবসটি। এদিকে বিএমডিএ প্রধান কার্যালয়সহ বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সকল কার্যালয়ে আলোকসজ্জা সাজানো হয় ।

Leave A Reply

Your email address will not be published.