যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৫ বছর ধরে পলাতক অবশেষে গ্রেফতার

0 ৪৬

নাটোর প্রতিনিধি: হত্যা মামলায় যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৫ বছর ধরে পলাতক থেকে অবশেষে গ্রেফতার হলেন নাটোরের নলডাঙ্গার স্বামী শাহাদাত হোসেন (৭০) ও স্ত্রী নুরজাহান বেগম (৬৫)। গতরাতে ঢাকার আশুলিয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে বৃহস্পতিবার তাদের নলডাঙ্গা থানায় নিয়ে আসা হয়।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ১৯৯৮ সালে পশ্চিম মাধনগর গ্রামের আমজাদ হোসেনের বাড়ীতে গিয়ে তাকে ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করে শাহাদাৎ ও স্ত্রী নুরজাহান বেগম।এ ঘটনায় নিহত আমজাদ হোসেনের ছেলে মিজানুর রহমান বাদী হয়ে শাহাদাত হোসেন এবং নুরজাহান বেগমের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরর পর পুলিশ নুরজাহান বেগমকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।

কিন্তু শাহাদৎ হোসেন ঘটনার পর থেকে আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে নুরজাহান বেগম আদালত থেকে জামিনে বের হন। পরে তিনিও শাহাদৎ হোসেনের সাথে আত্মগোপনে চলে যান। আসামীদের অনুপস্থিতেই ২০১৬ সালে আদালত শাহাদত হোসেন ও নুরজাহান বেগমকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। দীর্ঘ ২৫ বছর পলাতক থাকার পর গতকাল বুধবার রাতে তাদের গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

Leave A Reply

Your email address will not be published.