যার কথায় বাঘের মতো খেলছে বাংলাদেশ

0 ১২৬
দলের সঙ্গে সাকিব আল হাসান। ছবি : এএফপি

বাংলাদেশ ক্রিকেটের বইছে স্বস্তির হাওয়া। ব্যাটের-বলের দারুণ পারফর‍ম্যান্স, সঙ্গে মাঠে ক্রিকেটারদের আগ্রাসী মনোভাব—সবকিছুতে ইতিবাচকতার বার্তা। এই বাংলাদেশকে দেখে মুগ্ধ ক্রিকেট ভক্তরাও। কিন্তু কার মন্ত্রে এলো এই সাফল্য?

বৃহস্পতিবার (৩০) মার্চ চট্টগ্রামে সেই রহস্যই জানালেন, ওপেনার রনি তালুকদার। যার সঙ্গে জমে উঠেছে বাংলাদেশের ওপেনিং জুটি। চট্টগ্রামে টিম হোটেলে আজ দলের পারফরম্যান্স নিয়ে খোলামেলাই কথা বলেছেন রনি। জানিয়েছেন, অধিনায়ক সাকিব তাদের দিয়েছেন—বাঘের মতো খেলার বার্তা।

অধিনায়কের প্রশংসা করতে গিয়ে রনি বললেন, ‘সাকিব ভাই কিংবদন্তি ক্রিকেটার সেটা আপনারাও জানেন। ওনার সঙ্গে আমি যখন আবাহনীতে খেলছি, আজকে থেকে ১২ বছর আগে তখনও তার মধ্যে একই ইন্টেন্ট ছিল। একই মনমানসিকতা ছিল। উনি সব সময় ইতিবাচক থাকার চেষ্টা করে। আর ডোমিনেট করার চেষ্টা করে। ওনার ডমিনেটিং যে চিন্তা ভাবনা সেটা দলের মধ্যে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন।’

রনি জানান ক্রিকেটারদের প্রতি সাকিবের বার্তা, ‘আমরা খেলব, বাঘের মতো খেলব। আমরা ডমিনেট করার চেষ্টা করব। আমাদের ভয় ডর থাকবে না। আমরা সব সময় ইতিবাচক শারীরিক ভাষা নিয়ে মাঠে যাব। হতে পারে আমরা কখনও ব্যর্থ হব, আবার দেখা যায় সফল হব। যদি এটা ক্যারি করতে পারি, তাহলে আমাদের সফলতার পরিমাণ বাড়বে।’

শুধু সাকিব কেন তাঁর সঙ্গে দারুণ কাজে দিচ্ছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সাফল্যের মন্ত্র। কোচ আর অধিনায়ক সাকিব আল হাসানের জাদুর কাঠির ছোঁয়ায় রীতিমতো উড়ছে বাংলাদেশ। এই বদলে যাওয়া বাংলাদেশকে আর ছোট দল ভাবার উপায় নেই, সেটা বলাই যায়!

Leave A Reply

Your email address will not be published.