যুক্তরাষ্ট্রে এক মাসে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে কম মৃত্যু

0 17

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: মরণঘাতি করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্র। দেশটি করোনার ছোবলে দিশেহারা। আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে দেশটি। এরই মধ্যে ১১ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে মৃত্যুর তালিকাতেও শীর্ষে আমেরিকা।

তবে গত কয়েক দিনে দেশটিতে মৃত্যুর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টার হিসেবে এক মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু দেখল প্রাণঘাতী এই ভাইরাসে নাকাল বিশ্বের ক্ষমতাধর এই রাষ্ট্রটি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৮টা (বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর সাড়ে ৬টা) পর্যন্ত কোভিড-১৯ এ যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১,০১৫ জনের, যা একদিনে এক মাসে সবচেয়ে কম মৃত্যু। তবে এদিনও বিশ্বের সর্বোচ্চ মৃত্যু হয়েছে দেশটিতেই।

তাছাড়া গত কিছুদিন ধরে করোনায় দেশটিতে মৃত্যুর সংখ্যা কমতির দিকেই আছে। রবিবার মৃত্যু হয়েছিল ১,৪৫০ জনের; শনিবার ১,৪৩৫ জন। তালিকায় আগে থেকেই শীর্ষে অবস্থান করা যুক্তরাষ্ট্রে করোনায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ৬৮,৬৮৯ জন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরকারের পূর্বাভাস, প্রাণঘাতী এই ভাইরাসে দেশটিতে মৃত্যুর সংখ্যা ১ লাখ থেকে ২ লাখ ৪০ হাজার ছাড়াতে পারে। বিজ্ঞানীদের একাধিক গবেষণা বলছে আগামী মাসের দিকেই মৃত্যুর সংখ্যা ১ লাখ স্পর্শ করবে যুক্তরাষ্ট্র।

 

Leave A Reply

Your email address will not be published.