যুবলীগের সম্মেলন: ৫ নির্দেশনা দিয়ে জেলা-মহানগরকে চিঠি

0 17

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ যুবলীগের ৭তম কংগ্রেস ২৩ নভেম্বর। আর এই সম্মেলনকে সামনে রেখে সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্য ফিরে এসেছে। কংগ্রেস উপলক্ষে জেলা-মহানগরের কমিটিকে ৫টি নিদর্শনা দিয়ে এরইমধ্যে চিঠি দিয়েছে সংগঠনটির সম্মেলন প্রস্তুতি কমিটি।

চিঠিতে স্বাক্ষর করেছেন সম্মেলন প্রস্তুতি কমিটি সদস্য সচিব ও যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।

সম্মেলন উপলক্ষে জেলা ও মহানগর কমিটিসমূহের করণীয় সম্পর্কে চিঠিতে উল্লেখিত ৫টি নির্দেশনা হলো-

ক) জেলা ও জেলাধীন শাখাসমূহের মৃত/নিহত যুবলীগ কর্মীদের নাম, ঠিকানা ও রাজনৈতিক পদবী ছবিসহ আগামী ১০ নভেম্বর ২০১৯ তারিখের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটির দফতর উপ-কমিটিতে (যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়) প্রেরণ করতে হবে।

খ) ২৩ নভেম্বর ২০১৯ পর্যন্ত জেলা/জেলাধীন/মহানগর/মহানগরাধীন কোনও কমিটি বিলুপ্ত করা বা নতুন করে গঠন করা যাবে না।

গ) প্রত্যেক জেলা/মহানগর শাখার ২৫ জন কাউন্সিলর ও ৫০ জন ডেলিগেটের নাম, মোবাইল নম্বরসহ আগামী ১০ নভেম্বর ২০১৯ তারিখের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটির দপ্তর উপ-কমিটিতে (যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়) প্রেরণ করতে হবে।

ঘ) কাউন্সিলর ও ডেলিগেট তালিকায় কোনও বিতর্কিত ব্যক্তির নাম সংযুক্ত করা যাবে না।

ঙ) কেন্দ্রীয় কমিটি কর্তৃক অনুমোদিত জেলা/মহানগর শাখার পূর্ণাঙ্গ/আহ্বায়ক কমিটির ফটোকপি আগামী ১০ নভেম্বর ২০১৯ তারিখের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটির দপ্তর উপ-কমিটিতে (যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়) প্রেরণ করতে হবে।

চ) ৭ম কংগ্রেসের দিন প্রত্যেক জেলা/মহানগর শাখার জন্য নির্ধারিত খাবার স্ব স্ব জেলা/মহানগর শাখার সভাপতি/সাধারণ সম্পাদক/আহ্বায়ক/যুগ্ম-আহ্বায়কগণ নিজ নিজ দায়িত্বে বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকের নিকট থেকে সংগ্রহ করবেন।

২৩ নভেম্বরের ৭ম কংগ্রেস সফল ও স্বার্থক করার জন্য প্রত্যেককে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ ও সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়েছে চিঠিতে।

যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে চিঠিতে আরও বলা হয়, আপনারা ইতোমধ্যে নিশ্চয়ই অবগত হয়েছেন, আগামী ২৩ নভেম্বর ২০১৯ তারিখ সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আমাদের প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেস অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই মহতী কংগ্রেস উদ্বোধন এবং প্রধান অতিথির আসন অলংকৃত করবেন মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধুর মহান আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে শহীদ শেখ ফজলুল হক মণি প্রতিষ্ঠিত এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার আশীর্বাদপুষ্ট বাংলাদেশের সর্ববৃহৎ যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেস সফলভাবে সম্পন্ন করা সকলের নৈতিক দায়িত্ব বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.