যেকোনো হুমকি মোকাবিলায় সদা সজাগ থাকতে হবে: প্রধানমন্ত্রী

687

pm01-sm20160818104406বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : সংবিধান ও সার্বভৌমত্ব রক্ষায় ভেতরে ও বাইরের যেকোনো হুমকি মোকাবিলায় সেনাবাহিনীকে প্রস্তত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার দুপুরে সিলেট জালালাবাদ সেনানিবাসে নবপ্রতিষ্ঠিত ১১ পদাতিক ব্রিগেডসহ ৮টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সেনা সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা সারাধরণ মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলেয়ে কাজ করবেন। এই বাহিনীকে আরো শক্তিশালী করবেন। আপনাদের প্রতি মানুষের অনেক আশা। যেকোনো হুমকি মোকাবিলায় সদা সজাগ থাকতে হবে। শৃঙ্খলা বজায় রেখে আপনারা কাজ করে যাবেন।’

তিনি বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। ক্ষুধামুক্ত দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলব। প্রতিটা মানুষ তার মৌলিক চাহিদা পূরণ করতে পারবে। আমারা দেশেকে এমনভাবে গড়ে তুলব, যাতে কেউ আমাদের অবহেলা করতে না পারে।’

এর আগে দুপুর ১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের জালালাবাদ সেনানিবাসে পৌঁছেন। বেলা ১১টার দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। বেলা ১১টা ৩৫ মিনিটে শাহজালাল (র.) এর মাজারে যান প্রধানমন্ত্রী। মাজারে নফল নামাজ আদায় এবং সূরা পাঠ করেন তিনি।

দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রী হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত শেষে দুপুর ১টার দিকে জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশন সদর দপ্তরে ১১ পদাতিক ব্রিগেডসহ ৮টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দেন।

x