রাকাব-এ নব নিয়াগপ্রাপ্ত কর্মকর্তাদের  বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

0 ১৭৯

স্টাফ রিপোর্টার: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) প্রশিক্ষণ ইনস্টিটিউট, রাজশাহীতে রাকাব-এর নব নিয়োগপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মকর্তাদের ৩৮তম ব্যাচের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। সোমবার (১৭ জুলাই) ভার্চূয়ালি উপস্থিত থেকে এই কোর্সের উদ্বোধন করেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল।

রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ সুব্রত কুমার সরকার এর সভাপতিত্বে প্রশিক্ষণ কোর্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ; ব্যাংকে সদ্য যোগদানকৃত উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আঃ রহিম এবং প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) শওকত শহীদুল ইসলাম।

৩০ দিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্সে কর্মকর্তা ও উর্ধ্বতন কর্মকর্তা পর্যায়ের মোট ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। অনুষদ সদস্য কাওসার জাহান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষণ ইনষ্টিটিউটের অনুষদ সদস্যবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

কোর্সটির সমন্বয়কারী যৌথভাবে অনুষদ সদস্য কাওসার জাহান ও মোঃ হামিদুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ রইছউল আলম মন্ডল ব্যাংকে নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সে স্বাগত জানান এবং বুনিয়াদি প্রশিক্ষণনের গুরুত্ব সম্পর্কে প্রশিক্ষণার্থীদের অবগত করেন। তিনি বর্তমান ব্যাংকিং প্রেক্ষাপট তুলে ধরে ডিজিটাল ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে ডিজিটাল ব্যাংকিং চ্যানেলে নিজেদেরকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার গরুত্বারোপ করেন এবং উদ্ভাবনী চিন্তা ও সততার সাথে উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করার পরামর্শ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনা এই কোর্স হতে আহরিত জ্ঞান শাখা পর্যায়ে সফল প্রয়োগের মাধ্যমে সেবা দান নিশ্চিত করার পরামর্শ দেন।

তিনি উল্লেখ করেন রাকাব-কে এগিয়ে নেয়ার জন্য সততা ও সচ্ছতার সাথে গ্রাহক সেবা প্রদানের কোন বিকল্প নেই। ব্যাংকের অনলাইন সেবার ব্যাপক প্রচারনার মাধ্যমে প্রান্তিক পর্যায়ের জনগনকে অবগত করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

 

Leave A Reply

Your email address will not be published.