রাজশাহীতে কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদানের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

0 ৪১

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদান ও ষড়যন্ত্র এবং রাসিকের মাননীয় মেয়র জনাব এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও বিশিষ্ট ব্যবসায়ী শামসুজ্জামান আওয়াল এবং স্থানীয় ১৯ ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে স্থানীয় জনগণ ১৯, ১৮, ১৭, ২৬ ওয়ার্ড ও পারিলা ইউনিয়নের অধিবাসিদের আয়োজনে বুধবার বেলা ১১টায় ছোটবোনগ্রাম বাররাস্তার মোড় এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের উত্তরপূর্ব কোণে বৃহত্তর ১৯নং ওয়ার্ডবাসীর এবং ২৬নং ওয়ার্ডের চন্দ্রিমা আবাসিক, মহানন্দা আবাসিক, পদ্মা আবাসিক এলাকার ও ১৭নং ওয়ার্ডের দক্ষিণপূর্ব এলাকাসহ মুশরইল এলাকা ও আশপাশের এলাকায় মৃতদেহ দাফনের জন্য কোন কবরস্থান নেই। এজন্য অত্র এলাকাবাসী দীর্ঘদিন ধরে কবরস্থান ও ঈদগাহ নির্মাণের দাবি জানিয়ে আসছে। এর পরিপ্রেক্ষিতে রাজশাহী সিটি কর্পোরেশন নিজস্ব অর্থায়নে মুসরইল মৌজায় ১৫ বিঘা ভূমি অধিগ্রহণের মাধ্যমে কবরস্থান ও ঈদগাহ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদান ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা দ্রুত কবরস্থান ও ঈদগাহ নির্মাণ বাস্তবায়ন চাই।

বক্তব্য রাখেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, পারিলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম ভুলু, পারিলা ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড মেম্বার আবুল কাসেম, বিশিষ্ট সমাজ সেবক ও শাহমখদুম থানা আওয়ামী লীগ নেতা সিদ্দিক মোল্লা, ছোটবনগ্রাম কেন্দ্রীয় আঞ্জুমান জামে মসজিদের ইমাম হাফেজ মওলানা মামুনুর রশিদ, ছোটবনগ্রাম মদিনা নগর মসজিদের ইমাম মাওঃ আব্দুল বারী, ছোটবনগ্রাম পূর্বপাড়া বড় মসজিদের সভাপতি আলহাজ্ব সরমান আলী, ছোটবনগ্রাম জলিলের মোড় জামে মসজিদের পেশ ইমাম মোঃ আব্দুল জলিল, পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী নাজমুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগ শাহমখদুম থানা শাখার সভাপতি মোঃ সহিদুল ইসলাম সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। কর্মসূচিতে সভাপতিত্ব করেন শাহমুখদুম থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু।

উপস্থিত ছিলেন ছোটবনগ্রাম হাউজিং কোয়াটার মসজিদের পেশ ইমাম মোঃ আল আমিন, ছোটবনগ্রাম জামিয়া রহমানিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মোহাম্মদ সাইদুজ্জামান, ছোটবনগ্রাম জামিয়া রহমানিয়া মসজিদের পেশ ইমাম মোঃ ইউসুফ, ছোটবনগ্রাম পশ্চিমপাড়া মসজিদের পেশ ইমাম রবিউল ইসলাম, ছোটবনগ্রাম পল্লবী আবাসিক মসজিদের পেশ ইমাম বেলাল হোসেন, ছোটবনগ্রাম বাইতুস সালাম মসজিদের পেশ ইমাম মোঃ আব্দুর রাকিব, ছোটবনগ্রাম বড় মসজিদের পেশ ফজলুল করিম ও মোয়াজ্জেম মাওলানা আব্দুল করিম, ছোটবনগ্রাম পূর্বপাড়া বাইতুল হান্নান মসজিদের পেশ ইমাম মোঃ আলমঙ্গীর কবির, ছোটবনগ্রাম পূর্বপাড়া বড় মসজিদের পেশ ইমাম মোঃ ফজলুল করিম, ১৯ নং ওয়ার্ড (উত্তর) আওয়ামী লীগের সভাপতি হাছেন মন্ডল, সাধারণ সম্পাদক বাবর আলী, ১৯ নং ওয়ার্ড (উত্তর) বিএনপির সভাপতি মোঃ মনিরুজ্জামান ডাবলু, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন বাচ্চু, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফরম ৭১ শাহমখদুম থানার সভাপতি সুরভী আক্তার, সাধারণ সম্পাদক হাফিজা বেগম হ্যাপি, মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি জহুরুল ইসলাম, সহ-সভাপতি শরিফুল ইসলাম সাগর, বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নুদ্দিন সহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার অসংখ্য মানুষ।

উপস্থিত ছিলেন রাজশাহী সাহেব বাজার বড় মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল গনি, ছোটবনগ্রাম পূর্বপাড়া বড় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফজলুল করিম, ছোটবনগ্রাম হাউজিং কোয়াটার জামে মসজিদের পেশ ইমাম মোঃ আলআমিন, ছোটবনগ্রাম কেন্দ্রীয় আঞ্জুমান জামে মসজিদের পেশ ইমাম মামুনুর রশীদ, ছোটবনগ্রাম মদিনানগর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ আব্দুল বারী, ছোটবনগ্রাম পূর্বপাড়া বাইতুল হান্নান জামে মসজিদের পেশ ইমাম মোঃ আলমগীর কবীর, নুর-ই-জান্নাত জামে মসজিদের পেশ ইমাম মাহে আলম, হাজরাপুকুর জামে মসজিদের পেশ ইমাম মোঃ রফিকুল ইসলাম সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

Leave A Reply

Your email address will not be published.