রাজশাহীতে ক্রেন ভেঙে দুই শ্রমিকের মৃত্যু

0 581

রাজশাহী অফিস : রাজশাহীতে নগরীতে নির্মাণাধীণ একটি বহুতল ভবন থেকে ক্রেন ভেঙে পড়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।
শ্রমিকরা জানান, আমরা কোরিয় সহায়তা সংস্থা-কোইকার অর্থায়নে নির্মিত রাজশাহীর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (টিটিসি) ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের ভাড়া করা কর্মী ছিলেন। এ প্রকল্পটি বাস্তবায়ন করছে মুক্তা কনস্ট্রাকশন। বাইরের একটি প্রতিষ্ঠান সাব-কন্ট্রাক্ট নিয়ে শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছিলো। সকাল ৮টা থেকে তৃতীয় তলার কাজ শুরু হয়। সেখানে ক্রেনে করে নির্মাণ সামগ্রী তুলছিলেন কর্মীরা। সকাল সোয়া ৯টার দিকে স্যাফট ভেঙে ক্রেনটি নিচের মিক্সার মেশিন ঘেঁষে পড়ে। এ সময় সেখানে কর্মরত নগরীর ঠাকুরমারা সুতাহটি এলাকার সেলিম ইসলামের ছেলে মোস্তাজুল ইসলাম (২২) মাথায় ও বুকে মারাত্মক আঘাত পেয়ে ঘটনাস্থলে মারা যান। এ সময় তার সহযোগী নগরীর বহরমপুর এলাকার বাসিন্দা বাবু মিয়া (৩৫) মারাত্মকভাবে আহত হন। তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১১ টার দিকে বাবু মারা যায়।
শ্রমিকরা আরো জানান, কোন ধরণের নিরাপত্তা ছাড়াই নিচে কাজ করছিলেন কর্মীরা। এছাড়া কাজ শুরুর আগে যন্ত্রাংশ পরীক্ষা করেও দেখেননি সংশ্লিষ্টরা। এতে দুর্ঘটনায় হতাহত হয়েছেন ওই দুই শ্রমিক। তবে কর্মীদের নিরাপত্তা সরঞ্জাম সরবরাহ করা হয়েছে বলে দাবি করেন নির্মাণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।
এ ব্যাপারে নগরীর শাহমখদুম থানার অফিসার ইনচার্জ জিল্লুর রহমান বলেন, দুই জন শ্রমিক দূর্ঘটানায় মারা গেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রামেকতে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনত ব্যবস্থা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

x