রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে জয়সালমের বিট সাংস্কৃতিক উৎসব

0 ১০৯

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশন এবং ভারতীয় সহকারী হাই কমিশন, রাজশাহীর যৌথ আয়োজনে জয়সালমের বিট  (Jaisalmer Beat) সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের ডাঃ কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে মঙ্গল প্রদ্বীপ প্রজ্জ্বলনের মাধ্যমে বর্ণাঢ্য এই সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের পুনঃনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের শুরুতে ভারত থেকে আগত জয়সালমের বিট এর শিল্পীদের উত্তরীয় পরানো হয়। অনুষ্ঠানে ভারত থেকে আগত জয়সালমের বিট এর শিল্পী রইস খান, শেরু খান, আশরাফ খান, দেবা খান, আনোয়ার খান ও রাজ্জাক খান তাদের সঙ্গীত পরিবেশন করেন। তাদের পরিবেশনায় মুগ্ধ হন দর্শকেরা। জয়সালমের বিট পরিবেশনের পূর্বে দলটির প্রধান রইস খান তাঁর বক্তৃতায় নগরীর পরিস্কার-পরিচ্ছন্নতা ও সবুজায়নের ভূয়সী প্রশংসা করেন। এরআগে প্রথম পর্বে রাজশাহীর শিল্পীরা দেশাত্ববোধক, আধুনিক, লালন সঙ্গীত পরিবেশনা করেন। এছাড়া ছিল বাঁশির ধুন, কবিতা আবৃত্তি ইত্যাদি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ভারতীয় সহকারী হাইকমিশন, রাজশাহীর সহকারী হাইকমিশনার মনোজ কুমার, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির সভাপতি ও রাবির সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বন্ধুপ্রতিম দেশ ভারতের সাথে আমাদের ভাষা, সংস্কৃতি সহ বিভিন্ন ক্ষেত্রে অনেক মিল রয়েছে। গত ১৫ বছর ধরে দুই দেশের নিবিড় সম্পর্ক বিদ্যমান। এতে উভয় দেশ উপকৃত হয়েছে। আগামীতে এই সম্পর্ক বজায় থেকে উভয় দেশ লাভবান হবে।

রাসিক মেয়র আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের স্বপ্ন বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ফোরলেন, সিক্স লেন সড়ক নির্মাণ সহ দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান।

অনুষ্ঠানমঞ্চে আরো উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকতা ড.এবিএম শরীফ উদ্দিন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট নাগরিকবৃন্দ, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, স্কুল ও কলেজের প্রধানগণ, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ, আইনজীবীবৃন্দ, সিটি কর্পোরেশনের কর্মকর্তা সহ বিভিন্ন পেশার উর্ধ্বতন ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.