রাজশাহীতে যুবলীগ নেতাকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

0 ১২৮

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের (পশ্চিম) যুবলীগ নেতা সাজ্জাদুর রহমান সুজনকে সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার চেয়ে মানববন্ধন করেছে ২৬ নং ওয়ার্ডের আওয়ামী লীগ,স্বেচ্ছাসেবক লীগ,ছাত্রলীগ, যুবলীগসহ স্থানীয় সাধারণ মানুষেরা। বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেল ৫টায় নগরীর ভদ্রা মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। রাজশাহীর ভদ্রা এলাকায় বেড়েই চলেছে চাঁদাবাজি, ছিনতাইসহ সন্ত্রাসী কর্মকাণ্ড।

এসব কর্মকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে মানববন্ধনে ভুক্তভোগীরা জানান,চাঁদা দিতে রাজি না হওয়ায় অস্ত্র দিয়ে আক্রমণ ও পিস্তল শোডাউন করছে এই যুবলীগ নেতার সন্ত্রাসী গ্রুপের সদস্যরা। ২৬নং ওয়ার্ড (পশ্চিম) ভদ্রা জামালপুরের মোঃ সিদ্দিকের ছেলে ও এই ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সুজন,সুলতানের ছেলে বিশাল,নাহিদার ছেলে নাহিদ এবং সজলসহ কয়েকজনের কথা উল্লেখ করেন,যারা সন্ত্রাসী কর্মকাণ্ড সবসময় করে থাকে। যাদের আইনের আওতায় আনা হচ্ছে না। ঐ এলাকার মৃত বশির শেখের ছেলে ফাজু এর শিকার হয়েছে।

ভুক্তভোগী মোঃ আরিফ হোসেন ফাজু জানায়, মঙ্গলবার ৭ মার্চ আমি মাটি কাটার কাজ করছিলাম। তখন ঐ নেতার সদস্যরা আমার কাছ থেকে ৫ হাজার টাকা চাঁদা দাবি করে। আমি না দেয়ায় অকথ্য ভাষায় গালাগালি ও ভয়ভীতি প্রদর্শন করে। কুদ্দুস আলীর ছেলে শিপন আলী (২৫) জানায়,প্রতিদিনই তারা তাদের এমন কর্মকাণ্ড করছে। ৬ মার্চ তারা এক জনকে মারধর করে ছিনতাই করছিল। আমি এগিয়ে গেলে তারা আমার ওপর ক্ষিপ্ত হয়ে হামলা করে।

নুরুল বাশারের ছেলে জুম্মুন ইসলাম শান্ত বলেন,আমার বাড়ি হাউজিং কোয়ার্টার। ৬ মার্চ সুজন গ্রুপ আমাকে ছিনতাই করে আমার কাছে থাকা ৪২ হাজার টাকা ও একটি স্মার্টফোন ছিল তারা আমাকে মারধর করে এমনকি হাসুয়া,রামদা দিয়ে আঘাত করে এবং সেই আঘাতে আমার শরীরে ক্ষত হয় যাতে ৩০টি সেলাই দিতে হয়েছে। ওই সময়ই এক মহিলার কাছ থেকে সোনার চেইনও ছিনতাই করেন তারা। আমি পরে থানায় মামলা করি। এমন আতঙ্কময় জীবন থেকে আমরা মুক্তি চাই।

তিনি আরও বলেন,ওই চাঁদাবাজ,সন্ত্রাসী,ছিনতাইকারী, মাদককারবারি সুজনের পদ থেকে বহিষ্কার চাই। সেই সাথে বিশাল,সুজনসহ আরো সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি যারা আরিফ (ফাজু)কে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে । ওই মানববন্ধনে উপস্থিত ছিলেন ভদ্রা এলাকার অটো স্ট্যান্ডের সজিব,তারেক,আরিফ,বাচ্চুসহ এলাকার সাধারণ মানুষ। এছাড়াও মানববন্ধনে উপস্থিত কয়েকজন বলেন অভিযুক্তদের বিরুদ্ধে থানায় একাধিক ছিনতাই মামলাসহ নানা রকম অপরাধের সাথে জড়িত থাকার কারণে বেশ কয়েকটি মামলা রয়েছে বলে আমরা জানি।

Leave A Reply

Your email address will not be published.