রাজশাহীতে যোগব্যায়াম শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

0 ১০৪

স্টাফ রিপোর্টার: রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশন এর উদ্দ্যোগে যোগব্যায়াম শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১১ জুলাই) সকাল ৬ টায় রাজশাহী নগরীর পদ্মা নদীর তীর সংলগ্ন নোঙর এর সামনে সবুজ খোলা মাঠে যোগব্যায়াম বিষয়ক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। সুস্বাস্থ্য, সম্প্রীতি ও শান্তির জন্য যোগ ব্যাযয়াম এই স্লোগানকে সামনের রেখে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের আয়োজনে যোগব্যায়াম শীর্ষক সচেতনতামূলক কর্মশালা অনু্ষ্িঠত হয়েছে।

যোগব্যায়ম হলো এমন একটি অনুশীলন যা আধুনিক জীবনের প্রকূলতাসমূহ সফলভাবে মোকাবিলা করার জন্য মানসিক স্থিতিশীলতার সঙ্গে শারীরিক ও মানসিক ভারসাম্য প্রকরে। যোগব্যায়ম মানুষকে স্ট্রেস মোকাবিলা করতে এবং শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে সাহায্য করে।

যোগ ব্যায়মের মাধ্যমে শাররিক গঠন ঠিক রাখার পাশাপাশি অনেক রোগ যেমনঃ ব্লাড প্রেসার, মানসিক অস্থিরতা, কিডনী রোগ, ডায়াবেটিকস রোগ প্রতিরোধ করা এক্সাতে পারে। বিশেষ এই যোগব্যায়ম কর্মশালায় উপস্থিত ছিলেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার। তিনি অংশগ্রহণকারীদের সাথে সাথে নিজেও যোগ ব্যায়াম করেন এবং উপস্থিত বাচ্চাদের যোগ ব্যায়াম শিখান।

অনুষ্ঠান শেষে তিনি সকাল ৮.৩০ মিনিটে বর্ণালী মোড়ে অবস্থিত আইভ্যাক সেন্টার পরিদর্শন করেন। এই সময় উপস্থিত ভিসা জমাদানকারীদের সাথে ভিসা জমা প্রদানে তাদের কোন অসুবিধা হচ্ছে কিনা নিয়ে খোজ খবর নেন। উপস্থিত ভিসা প্রত্যাশাকারীদের মাঝে একজন ক্যানসার রোগী ভিসা সংক্রান্ত তার অসুবিধার কথা বললে তিনি তখনই তা সমাধান করে দেন।

Leave A Reply

Your email address will not be published.