রাজশাহীর মোহনপুরে শিশু বিবাহ প্রতিরোধে সমন্বয় সভা অনুষ্ঠিত

0 136

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলা হলরুমে শিশু বিবাহ প্রতিরোধে সাংবাদিকদের সাথে কিশোর-কিশোরীদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় ইউনিসেফের অর্থায়নে এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) সভার আয়োজন করে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

সভায় উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক সাদিকুল ইসলাম স্বপন, সহ-সভাপতি মতিউর রহমান, সাধারন সম্পাদক মুত্তাকিন আলম সোহেল, যুগ্ম সম্পাদক রতন কুমার প্রাং, জাহিদুর রশিদ, মোতাহারুল হাসান সুমনসহ মোহনপুর উপজেলার সাংবাদিকবৃন্দ এবং মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের কিশোর- কিশোরী দলের সদস্যবৃন্দ ।

 

সভাটি পরিচালনা করেন এসিডির প্রোগ্রাম অফিসার জুলেখা খাতুন এবং রুপম কুমার দেব। প্রথমেই স্বাগত বক্তব্য প্রদান করেন জুলেখা খাতুন। এরপর পরিচয় পর্বে উপস্থিত সকলেই পরিচিত হন। সভার লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন রুপম কুমার দেব। সাংবাদিকগণ উপস্থিত কিশোর-কিশোরীদের প্রতিবেদন ও প্রেস রিলিজ লেখার কৌশল, পত্রিকায় সেগুলো পাঠানোর নিয়ম, শিরোনাম তৈরীর প্রক্রিয়া, ডেটলাইন, ডেডলাইন, স্মারকলিপি তৈরী প্রভৃতি সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করেন।কিশোর কিশোরীগণ তাদের প্রতিক্রিয়ায় জানান, “সাংবাদিকগণ যেসমস্ত বিষয় নিয়ে আলোচনা করলেন তার সবগুলোই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

এই সভার মাধ্যমে আমরা অভিজ্ঞদদের নিকট হাতে- কলমে প্রতিবেদন, প্রেস রিলিজ থেকে শুরু করে অনেক ধরণের লেখালেখির প্রক্রিয়া সম্পর্কে জানলাম। এটা আমাদের বাস্তব জীবনে বিশেষভাবে কাজে আসবে। আমরা এই সভা থেকে প্রাপ্ত জ্ঞান শিশু বিবাহ বন্ধের পাশাপাশি যেকোন ধরণের জনসচেতনতা মূলক কর্মকান্ডে কাজে লাগাব।”

 

Leave A Reply

Your email address will not be published.

x