রাজশাহী কলেজে স্থাপিত শহীদ মিনারটিকে দেশের প্রথম শহীদ মিনারের স্বীকৃতির দাবিতে মানববন্ধন

0 ১৪৫

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজে স্থাপিত শহীদ মিনারটিকে দেশের প্রথম শহীদ মিনারের স্বীকৃতির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। এতে অংশ নেন ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জী।

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়াস এর আয়োজনে বুধবার বেলা ১১ টায় রাজশাহী কলেজের প্রশাসন ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জী, রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ হবিবুর রহমান, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক সহ রাজশাহীর বিশিষ্ঠজনরা।

এ সময় বক্তরা বলেন, রাজশাহীর মানুষ এই শহীদ মিনারটিকে দেশের প্রথম শহীদ মিনার হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির জন্য দাবি জানিয়ে আসছেন অনেক দিনে থেকে। কিন্তু বরাবরই সেই দাবি উপেক্ষিত হয়ে আসছে। দেশের বিভিন্ন প্রান্তে বহু শহীদ মিনার গড়ে উঠলেও প্রথম এই শহীদ মিনারটি বরাবরই রাষ্ট্রীয়ভাবে উপেক্ষিত রয়েছে।

রাজশাহী কলেজ ছাত্রাবাসে অবস্থিত দেশের প্রথম শহীদ মিনার দেশের ভাষা আন্দোলনের গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। তাই সরকারের কাছে অকুল আবেদন এই শহীদ মিনারকে দেশের প্রথম শহীদ মিনার হিসিবে ঘোষনা করা হোক।

Leave A Reply

Your email address will not be published.