রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

0 ২৩০

স্টাফ রিপোর্টার: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার (১৫ মার্চ) ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল এর ভার্চুয়াল উপস্থিতিতে কেক কেটে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদুল হক।

অনুষ্ঠানে নিরীক্ষা, হিসাব ও আদায় মহাবিভাগের মহাব্যবস্থাপক মাকসুদা নাসরীন; প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) শওকত শহীদুল ইসলাম এবং সিবিএ নেতৃবৃন্দসহ প্রধান কার্যালয়; এলপিও, রাজশাহী; এইসিপি, রাজশাহী; বিভাগীয় কার্যালয়, বিভাগীয় নিরীক্ষা কার্যালয়, জোনাল কার্যালয় ও জোনাল নিরীক্ষা কার্যালয়, রাজশাহী-এর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ব্যাংকের ১৮টি জোনে কেক কেটে ও কর্মকর্তা-কর্মচারী এবং গ্রাহকদের মাঝে মিষ্টি বিতরণের মাধ্যমে রাকাব এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ১৫ মার্চ ১৯৮৭ সালে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠালগ্নে রাকাব-এর শাখার সংখ্যা ছিল ২৫৩টি এবং গ্রহাক সংখ্যা ছিল ১০,৬৪,৫৩১ জন।

বর্তমানে যা বৃদ্ধি পেয়ে ৩৮৩টি শাখা এবং ৩৮০৫৭৬৪ জন গ্রাহক সংখ্যায় দাঁড়িয়েছে। সেই থেকে আজ পর্যন্ত রাকাব-এর ঋণ প্রদান ও আমানত সংগ্রহসহ সকল ব্যাংকিং কার্যক্রমের পরিধি ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ব্যাংকের সকল শাখা অর্থাৎ ৩৮৩টি শাখাতেই সিবিএস অনলাই ব্যাংকিং-এর মাধ্যমে আরটিজিএস, ইএফটিএন, এ-চালান, ইউটিলিটি বিল পরিশোধ, বিভিন্ন অনলাইন ও সাধারণ ব্যাংকিং এবং ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু হয়েছে। এখন ব্যাংকের সকল গ্রাহক ঘরে বসেই রাকাব ই-ব্যাংকিং মোবাইল এ্যাপের মাধ্যমে অর্থ লেনদেনসহ বিভিন্ন ব্যাংকিং পরিসেবা গ্রহণ করছেন।

সম্প্রতি দেশের রাষ্ট্রিয় মালিকানাধীন ব্যাংকসমূহের মধ্যে একমাত্র ব্যাংক হিসাবে রাকাব ISO সনদ প্রাপ্তির গৌরবময় কৃতিত্ব অর্জন করেছে। এছাড়াও প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নসহ বিভিন্ন ধরণের সরকারী ভাতা প্রদান কর্মসূচি পরিপালনের ক্ষেত্রেও রাকাবের বিশেষ ভূমিকা রয়েছে।

সুদীর্ঘ ৩৬ বছরের পথ চলায় রাকাব-কে সার্বিক সহযোগীতা প্রদানের জন্য ব্যাংকের চেয়ারম্যান মোঃ রইছউল আলম মন্ডল ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদুল হক অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ব্যাংক এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং একই সাথে রাকাব-এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ব্যাংকের সকল গ্রাহক, শুভানুধ্যায়ী এবং কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক শুভেচ্ছা জানান।

Leave A Reply

Your email address will not be published.