রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদককে নির্যাতন এসআইকে রেলপুলিশে শাস্তিমূলক বদলি রাজশাহী প্রেসক্লাবের অভিনন্দন

0 339

রাজশাহী অফিস : রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ভোরের কাগজের নিজস্ব প্রতিবেদক জননেতা মাদার বখ্শ্ ও জননেতা আতাউর রহমান পরিবারের সদস্য সাইদুর রহমানকে নির্যাতনকারী এসআই মাহবুবের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের আবেদনের প্রেক্ষিতে গত মঙ্গলবার রাতে ঊর্ধতন কর্তৃপক্ষ ওই এসআইকে মহানগর পুলিশ থেকে প্রত্যাহার করে বাংলাদেশ রেলওয়ে পুলিশে বদলি করেছে। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ায় রাজশাহী প্রেসক্লাবসহ সাংবাদিকরা অর্ধদিবস হরতালসহ আন্দোলনের সকল কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে। একই সাথে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান পিপিএমকে সাংবাদিকদের দাবির প্রতি সন্মান প্রদর্শন করে এই সময়োচিত সিদ্ধান্ত গ্রহণের জন্য অভিনন্দন জানানো হয়।
বুধবার দুপুরে রাজশাহী প্রেসক্লাবের সকল সদস্যদের পক্ষ থেকে সভাপতি (ভারপ্রাপ্ত) গোলাম সারওয়ার ও যুগ্ম-সম্পাদক আসলাম-উদ-দৌলা এক যুক্ত বিবৃতিতে অভিনন্দন জানিয়ে বলেন, সাংবাদিকদের দাবির প্রতি সন্মান প্রদর্শনপূর্বক এই সময়োচিত সিদ্ধান্ত গ্রহণের মধ্য দিয়ে সাংবাদিক, পুলিশ ও সাধারণ জনগণের মধ্যে আস্থার সম্পর্ক তৈরি হলো। যা জনগণকে পুলিশের কার্যক্রমের সাথে সম্পৃক্ত করতে ভূমিকা পালন করবে এবং এরমধ্য দিয়ে সামাজিক নিরাপত্তা, সেবামূলক কার্যক্রমের সাথেও পুলিশ বাহিনীর সম্পৃক্ততা বৃদ্ধি পাবে। একই সাথে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা যাতে পুলিশ কর্তৃক নির্যাতন হয়রানীর শিকার না হন সে বিষয়টিও পুলিশকে সর্তকতার সাথে দৃষ্টি রাখার আহ্বান জানানো হয়।
বিবৃতিতে, সাংবাদিক নির্যাতনের ঘটনাটিকে কেন্দ্র করে চলমান আন্দোলন কর্মসুচিতে সাধারণ মানুষ, বিভিন্ন পেশাজীবী শ্রেণীর ব্যক্তিবর্গ স্বতস্ফূর্তভাবে অংশ্রগ্রহণ করায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।
উল্লেখ্য যে, গত ১৮ এপ্রিল বুধবার বেলা আনুমানিক ১১টার দিকে রাজপাড়া থানার এসআই মাহবুবের হাতে রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক সাইদুর রহমান শারীরিকভাবে লাঞ্ছিত হন। এই ন্যাক্কারজনক ঘটনায় সাংবাদিকসহ সাধারণ মানুষ প্রতিবাদে মাঠে নেমে আসে। সভা-সমাবেশ, মানববন্ধন ও মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের মাধ্যমে নির্যাতনকারী এসআইয়ের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। পরিস্থিতি সামাল দিতে তাৎক্ষণিকভাবে নির্যাতনকারী এসআইকে পুলিশ লাইনে ক্লোজ করে নেয়া হয়। উদ্ভুত পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান পিপিএমসহ ঊর্ধতন পুলিশ কর্তকর্তারা দুঃখ প্রকাশ করেন এবং দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেন। মহানগর পুলিশের অনুরোধে রাজশাহীর সাংবাদিকরা ২৫ শে এপ্রিল পর্যন্ত আন্দোলন-কর্মসূচি স্থগিত রেখেছিলেন। দোষী পুলিশের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করায় সাংবাদিকরা তাদের সকল কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.