রাজাকারদের তালিকা আগামী বছর মার্চ মাসে প্রকাশ করা হবে- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

0 ১৯৯

স্টাফ রিপোর্টার: মহান মুক্তিযুদ্ধে যারা স্বাধীনতা বিরধীতা করেছেন রাজাকার, আলসামস বা জামাতী ইসলাম এরা ঘোষণা দিয়ে সাংগঠনিক ভাবে সিদ্ধান্ত নিয়ে মুক্তিযোদ্ধের বিরুদ্ধে আচরণ করেছে তাদের তালিকা প্রস্তুত করার জন্য ইতিমধ্যে নীতিমালা তৈরি হয়েছে এবং এই কাজ চলামান আছে। এ বছর ডিসেম্বর মাসে হবে কিনা তা নিশ্চত না। তবে আগামী মার্চ মাসের ১৫ তারিখের মধ্যে তালিকা আমরা পেশ করবো।

শনিবার দুপুরে রাজশাহীর বাগমারা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীব মুক্তিযোদ্ধা আ. ক. ম মোজাম্মেল হক এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির চলমান পদযাত্রা করে সরকার পতন করা যায় এমন কোন নজির নেই। বাগমরা উপজেলার এক রাজাকারকে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে বলে অভিযোগ জানিয়েছেন স্থানীয় একাধিক মুক্তিযোদ্ধা ও ৭১ এ নির্যাতিত পরিবারের সদস্যরা।

এ প্রসঙ্গে মন্ত্রী জানান, অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, পুঠিয়া-দুর্গাপুর আসনের সংসদ সদস্য প্রফেসর ডাক্তার মোঃ মনসুর রহমান, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার সহ অনেকে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন বাগমারা উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম আবু সুফিয়ান।

মন্ত্রী বাগমারা এসে প্রথমে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করেন। এরপর তিনি বাগমারায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন করেন। পরে তিনি ভবানীগঞ্জ নিউ মার্কেট অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.