রাণীনগরে এক প্রবাসীর জমি দখলের মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

0 ৮৬
নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর রাণীনগর উপজেলার টুং গ্রামের বাসিন্দা ফ্রান্স প্রবাসী গোলাম মোস্তফা বেলালের প্রায় ২বিঘা জমি জবর দখলের মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন  মো: মুক্তাদির নামে স্থানীয় রাজনৈতিক  এক ব্যক্তি ।
সরজমিনে গিয়ে  জানাগেছে, রাণীনগর উপজেলার আবাদপুকুর এলাকার বাসিন্দা আজিজার রহমান পাশের গ্রাম কালিগ্রামের নুরুল খন্দকারের সাথে কিছু জমি এওয়াজ বদল করেন ২০০২ সালে। এই এওয়াজ বদল দলিলমুলে আজিজার রহমান জমির মালিক। এরপর থেকে ঐ জমিতে আজিজার চাষবাদ করে এসেছেন।
আজিজারের ছেলে মুক্তাদির কালিগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  তার সুনাম খুন্ন করার জন্য একই এলাকার বাসিন্দা বেলাল হোসেন সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে তার সুনাম খুন্ন করার জন্য বিভিন্ন অনলাইন ও পত্র প্রত্রিকায় বিভান্ত মূলক সংবাদ প্রকাশ করায় সেই সংবাদের ত্রিব্র নিন্দা জানায়। এই সংবাদ সম্মেলনের মাধ্যমে। মুক্তাদির আরো জানায় প্রায় ২২ বছর ধরে সে ঐ জমিতে চাষবাদ করে ফসল করে আসিতেছে। আমার বিরুদ্ধে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে যে মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করেছে, আমি এ বিষয়ে সরকারের কাছে তার বিরুদ্ধে ন্যায় বিচারের জন্য  সহযোগিতা কামনা করছি।
এব্যাপারে অভিযুক্ত বেলাল হোসেনের বাসায় গিয়ে তাহাকে না পেয়ে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, উভয় পক্ষকেই আইনশৃঙ্খলা ভঙ্গ না করার জন্য বলা হয়েছে। বর্তমানে সম্পত্তি যার দখলে আছে তিনিই চাষাবাদ করবেন।আরও জানান এ সকল জমি নিয়ে কোর্টে মামলা রয়েছে, যতক্ষণ পর্যন্ত কোটের কোন ফয়সালা না হবে ততক্ষণ পর্যন্ত কেহ কাহারও জমিতে দখলে গিয়ে আইন শৃঙ্খলা ভঙ্গ করিতে পারবেন না। সুত্র মতে আরও জানা যায়, এলাকায় গন্যমান্য ব্যক্তি বর্গকে নিয়ে একাধিক বার শালিশী বৈঠক হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.