রাণীনগরে ডাকাতি ঘটনায় গ্রেপ্তার ৪

0 679

raninagar-arest-picসুকুমল, রাণীনগর-নওগাঁ : নওগাঁর রাণীনগরে রবিবার দিবাগত গভীর রাতে করজ গ্রাম হিন্দু পাড়ায় সংখ্যালঘুর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হওয়ার পর থানায় মামলা হলে ডাকাত দলের মূলহোতা সহ চার জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার ভান্ডারা গ্রামের মৃত ছমির উদ্দীনের ছেলে মোহাম্মদ আলী (৫৫), আফাজ আলীর ছেলে আব্দুল বারিক (৪০), আমজাদ হোসেনের ছেলে মোবারক ওরফে মংলা (৪৪) এবং রাতোয়াল গ্রামের আবুল হোসেনের ছেলে সুলতান (৫৫) কে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বুধবার আদালতে হাজির করলে মোহাম্মদ আলী ১৬৪ ধারায় ডাকাতি ঘটনার জড়িত থাকার দোষ স্বীকার করে নওগাঁর সিনিয়র চীফ জুডিসিয়াল আদালতে জবানবন্দি প্রদান করেন। তার দেওয়া তথ্যমতে ডাকতদলের অন্যতম সদস্য আব্দুল বারিকের কাছ থেকে লুন্ঠিত ৫০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।
জানা গেছে, উপজেলার কালীগ্রাম ইউপি’র করজ গ্রাম হিন্দু পাড়ার মৃত-ভবদয়ালনাথের ছেলে ভূপেন্দ্রনাথ দেবনাথের বাড়িতে রবিবার রাত আনুমানিক সোয়া ১ টার দিকে হাফ প্যান্ট পরিহিত ৩জন মুখোশ ধারীসহ ৮ জনের সশস্ত্র ডাকাত দল তার বাড়ির  বারান্দার গ্রীল কেটে শয়ন ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে বাড়ির সকল সদস্যকে মারপিট করে পাশের ঘরে  দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে রেখে নগদ ১ লাখ ৫০ হাজার টাকা, ১৩ ভরি স্বর্ণালংকার, ১০ ভরি চাঁদি, কাঁসার থালাবাসন ও মূল্যবান কাপড়চোপড়সহ মোট প্রায় ৮ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এঘটনায় রাণীনগর থানায় মামলা হলে তদন্তকারী কর্মকর্তা এসআই মো: শফিকুর রহমান (শফি) দুই দিনের মাথায় গোপন সংবাদের ভিত্তিতে ব্যাপক অভিযান চালিয়ে ডাকাতি ঘটনার লুন্ঠিত ৫০ হাজার টাকা উদ্ধার সহ ৪ জনকে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করে।
রাণীনগর থানার অফিসার ইনচার্জ মোস্তাাফিজুর রহমান জানান, গত রবিবার রাতে করজ গ্রাম হিন্দু পাড়া ভূপেন্দ্রনাথ এর বাড়িতে কতিপয় মুখোশধারী লোকজন ডাকাতি সংঘটিত করার পর থেকে এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে বিভিন্ন কায়দায় উপজেলার কয়েকটি স্থানে অভিযান চালিয়ে চার জনকে গ্রেপ্তার করার পর ডাকাতি ঘটনার রহস্য উদঘাটিত হয়েছে। ৫০ হাজার টাকা উদ্ধার করা হলেও বাকি লুন্ঠিত মালামাল উদ্ধার সহ অন্যান্য আসামীদের গ্রেপ্তার অভিযান অব্যহত রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.