রাণীনগরে ব্যবসায়ীর বাড়ি থেকে ৬ মেট্রিক টন চাল উদ্ধার

0 17

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে ভিজিডি ও ১০ টাকা কেজি দরের ভিজিএফ এর প্রায় ৬ মেট্রিক টন চাল উদ্ধার করেছে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাণীনগর উপজেলার রাতোয়াল শলগাড়ীয়াপাড়া চাল ব্যবসায়ী আয়েত আলীর বাড়ি থেকে এসব চাল উদ্ধার করা হয়।

চাল ব্যবসায়ী আয়েত আলী উপজেলার রাতোয়াল শলগাড়ীয়াপাড়া গ্রামের মৃত আইন আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার কালিগ্রাম ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ চলছিল। সেখানে ট্যাগ অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন রাণীনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাকাম্মাম মাহমুদা।

তিনি গোপন সংবাদে জানতে পারেন ব্যবসায়ী আয়েত আলীর বাড়িতে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারি চাল ক্রয় করে ভিজিডি’র চাল মজুত করেছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে গিয়ে চালের সন্ধান করে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন থানা পুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। ব্যবসায়ী আয়েত আলীর বাড়ি তল্লাশী করে প্রায় ৬ মেট্রিক টন চাল উদ্ধার করা হয়।

এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন জানান, অনিয়ম করে ব্যবসায়ী আয়েত আলী ক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারি চাল ক্রয় করে মজুদ করেছেন। আমরা অভিযান চালিয়ে প্রায় ৬ মেট্রিক টন চাল এবং ১৩৮ টি খালি বস্তা উদ্ধার করেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে ব্যবসায়ী আয়েত আলী পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

Leave A Reply

Your email address will not be published.