রাবিতে কারিকুলাম বিষয়ে প্রশিক্ষণ শুরু

0 ৭৬

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত Training on OBE Curriculum and BNQF’ শীর্ষক চার দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় আইকিউএসি কনফারেন্স রুমে চার পর্বে অনুষ্ঠেয় এই প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আইকিউএসসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মো. মশিহুর রহমান স্বাগত বক্তৃতা করেন।

প্রশিক্ষণ উদ্বোধন করে অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে আমাদের উচ্চশিক্ষায় পাঠ্যক্রমে ব্যাপক মানোন্নয়ন ঘটছে। এজন্য নির্দিষ্ট পদ্ধতিতে সঙ্গতিপূর্ণভাবে একাডেমিক কারিকুলাম প্রণয়ন ও প্রণীত কারিকুলাম অনুযায়ী শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য প্রশিক্ষণ একান্ত প্রয়োজন।

বর্তমান প্রশিক্ষণ কার্যকরভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাঠ্যক্রম উন্নয়নে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এই প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে আছেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মো. মশিহুর রহমান ও অধ্যাপক মো. আব্দুর রশিদ সরকার। প্রশিক্ষণটি চার পর্বে ২০, ২৩, ২৬ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হবে বলে নির্ধারিত আছে। এর প্রতিটি পর্বে ৫০ জন করে মোট ২০০ জন অংশ নিচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.