রাবিতে ডেঙ্গু প্রতিরোধে সভা অনুষ্ঠিত

0 ১১৪
রাবি প্রতিনিধি: ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহণ করেছে। সে লক্ষ্যে গতকাল রবিবার বিকেলে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে আবাসিক হল প্রাধ্যক্ষদের এক সভা অনুষ্ঠিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়। এই সভায় ক্যাম্পাসে ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনা ও তা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

রবিবারের সভার সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন ও মনিটরিংয়ের জন্য উপ-উপাচার্য (প্রশাসন) এর সভাপতিত্বে সংশ্লিষ্ট কমিটির এক সভা আজ সোমবার সকালে অনুষ্ঠিত হয়। সভায় আবাসিক হলসমূহসহ ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা ও মশার বিস্তার রোধে যত্র-তত্র জমে থাকা পানি নিষ্কাশনের জন্য সংশ্লিষ্ট  শাখাকে নির্দেশ দেওয়া হয়। কারো মধ্যে ডেঙ্গুর লক্ষণ দেখা গেলে বা কেউ ডেঙ্গু আক্রান্ত হলে দ্রæত পরীক্ষা ও প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এজন্য রাবি চিকিৎসা কেন্দ্রে ইতিমধ্যে পরীক্ষা-নিরীক্ষা ও বেডের ব্যবস্থা করা হয়েছে। সংশ্লিষ্ট সকলের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য প্রচারপত্র বিতরণ ও বিলবোর্ডের মাধ্যমে প্রচারণা চালানোরও সিদ্ধান্ত হয়। এই সভায় অন্যদের মধ্যে ফার্মেসী এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের সভাপতিবৃন্দ,  রাবি চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসকসহ চারজন চিকিৎসকও অংশ নেন।

Leave A Reply

Your email address will not be published.